ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

রিও অলিম্পিকের শুরুতেই ইনজুরির দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
রিও অলিম্পিকের শুরুতেই ইনজুরির দুঃসংবাদ ছবি: সংগৃহীত

ঢাকা: অ্যাথলেটরা ইনজুরি আক্রান্ত হবেন। প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে এটি অনিবার্য ঝুঁকি।

রিও অলিম্পিকও তার ব্যতিক্রম নয়! ব্রাজিলের মাটিতে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞের শুরুতেই বড় ধরনের ইনজুরির ঘটনা ঘটেছে।

ফ্রান্সের জিমন্যাস্টিক দলের সদস্য সামির আইত সাইদ টিম ইভেন্টটি চলাকালীন একটি ভল্ট নামানোর সময় পায়ে প্রচন্ড আঘাত পান। দুর্ভাগ্যজনকভাবে ২৬ বছর বয়সী এ ব্যায়ামবিদের পা ভেঙে গেছে। সতীর্থ ও সমর্থকদের জন্য যা বড় একটি আঘাত।

ট্রেইনার ও ইমারজেন্সি কর্মীরা দ্রুত সাইদকে স্ট্রেচারে করে রিও অলিম্পিক অ্যারেনার বাইরে নিয়ে যান। তাকে রিও ডি জেনিরোর মেডিক্যাল সেন্টার আমেরিকাস মেডিকেল সিটিতে নিয়ে যাওয়া হয়েছে।

২০১৪ সালে দু’টি হাসপাতাল নিয়ে এই নতুন আধুনিক মেডিকেল কমপ্লেক্সটি নির্মাণ করা হয়। সামারিতানো হাসপাতাল ও ভিক্টোরিয়া হাসপাতাল। গত বছর একে রিও অলিম্পিক গেমসে ইনজুরি আক্রান্ত অ্যাথলেটদের চিকিৎসার জন্য মনোনীত করা হয়।

অলিম্পিকে ইনজুরিতে ভোগা সব অ্যাথলেটদের এখানেই ট্রিটমেন্ট করানো দেওয়া হবে। শুধু তাই নয়, আলোচিত জিকা ভাইরাস পরীক্ষা ও অন্যান্য সংক্রামক রোগ সহ অলিম্পিক ইভেন্ট চলাকালীন কেউ যদি সন্ত্রাসী হামলার শিকার হন তাদের চিকিৎসার জন্যও প্রস্তুত আমেরিকাস মেডিকেল সিটি।

প্রসঙ্গত, অর্থনৈতিক সমস্যা ও রাজনৈতিক অস্থিরতা থাকা সত্ত্বেও অলিম্পিকের মতো ইভেন্ট আয়োজন করায় সেদেশের জনগণের একটা অংশ এর বিরোধিতা করে ব্রাজিল জুড়ে বিক্ষোভ করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa