ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

বন্ধ হোক নারী নির্যাতন

মাহবুব উদ্দিন চৌধুরী, অতিথি লেখক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১২
বন্ধ হোক নারী নির্যাতন

এমন কেনো দিন নেই যেদিন পত্রিকার পাতা উল্টালে নারী নির্যাতনের ঘটনা চোখে পড়ে না। বর্তমানে দেশব্যাপী নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।



গত বছরে মত এ বছরও প্রতিদিন পত্র-পত্রিকায় শহর, বন্দর, গ্রামে অহরহ নারীদের প্রতি নির্যাতনের খবর পাওয়া যায়।

প্রতিনিয়ত নানাভাবে নির্যাতিত হচ্ছে নারীরা। এর মধ্যে ধর্ষণ, অপহরণ, নারী পাচার, যৌতুকের জন্য নারী নির্যাতন অন্যতম।

আমাদের দেশে বেশিরভাগ নারীকে নির্যাতিত হওয়ার পরেও সামাজিক ভাবে মর্যাদাহানি ও ‍অন্যান্য ভয়-ভীতির কারণে থানা-পুলিশতো দূরের কথা, কারও কাছে মুখ খুলতে পর্যন্ত দেখা যায় না।
বেশিরভাগ ক্ষেত্রে নারীরা গ্রামের চেয়ারম্যান মেম্বার, মাতব্বর ও প্রভাবশালী লোকদের দ্বারা প্রতারিত এবং নির্যাতিত হয়ে থাকে। অনেক সময় পুলিশি হয়রানি ও দুর্নামের ভয়ে তারা আদালত বা থানাপুলিশের দারস্থ হয় না।
 
এ অবস্থায় নারীর প্রতি নির্যাতন বন্ধ করে তাদের প্রতি সম্মান, শ্রদ্ধা, স্নেহ ও ভালবাসার হাত প্রসারিত করে সমজে তাদের যথাযথ প্রতিষ্ঠার জন্য সকলের এগিয়ে আসা উচিত।

নারী নির্যাতন বন্ধে নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে দেশের জনগনকে সচেতন হতে হবে। এছাড়া সরকারকে এ ব্যাপারে আইনের কঠোর প্রয়োগ করে দোষীদের শাস্তির বিধান করতে হবে।
 
বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ২১,২০১২
সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর; জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।