ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

খালেদা জিয়ার রাজনীতি জামায়াত নির্ভরশীল

নীলিমা হক, অতিথি লেখক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ৫, ২০১৩
খালেদা জিয়ার রাজনীতি জামায়াত নির্ভরশীল

সিডনি থেকে: ৪২ বছর ধরে পুষে রাখা জামায়াত প্রসঙ্গ আজ কে না তুলছে। ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

প্রজন্মের ডাক খেয়াল না করে খালেদা জিয়া জাতির সঙ্গে করলেন প্রতারণা। ক্ষমতায় যাওয়ার সিঁড়িতে দাঁড়িয়ে যুদ্ধাপরাধীদের পক্ষে করলেন নতুন গীতি রচনা। জঙ্গি সংগঠনের পক্ষে করলেন হরতাল ঘোষণা।

খালেদা জিয়া বাংলাদেশের জন্মকে মানতে পারলেন না। যারা বাংলাদেশের জন্মকে স্বীকার করে না, যারা স্বাধীনতায় বিশ্বাসী নয়, তাদের জন্য খালেদার দরদ জাতিকে বিস্মিত করেছে। আহত করেছে নতুন প্রজন্মকে। সাম্প্রদায়িক শক্তির বিষ নিঃশ্বাস ছড়িয়ে দিয়ে দেশে অরাজকতা তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকারে নেমেছে বিএনপি-জামায়াত।

অপরিণামদর্শী রাজনীতির স্লোগানে অবগাহন করে খালেদা জিয়া প্রমাণ করেছেন, তিনি রাজনীতিতে এখনো অনেক কাঁচা।

লাখো শহীদের রক্তে ভেজা বাংলার মাটির সঙ্গে খালেদা জিয়ার এই বিশ্বাসঘাতকতা জাতি কোনো দিনই মেনে নেবে না। আইন-আদালতের প্রতি কোন তোয়াক্কা না করে রাজনীতবিদ হিসেবে এবং জাতির প্রতি দায়বদ্ধতা অস্বীকার করে মৌলবাদী জামায়াতকে নোংরাভাবে সমর্থন ও তাদের নোংরা স্বভাবের স্বীকৃতি দিয়ে খালেদা জিয়া জাতিকে সাহায্য করলেন তার নিজেকেই চিনতে।

খালেদা জিয়া আজ ইতিহাসের কাঠগড়ায় দাঁড়িয়েছেন। খুনি, ধর্ষক, ধর্ম ব্যবসায়ী, ঘৃণিত রাজাকারদের সঙ্গে ঐক্যের মধ্য দিয়ে খালেদা জিয়া প্রমাণ করলেন, তিনি রাজাকারের বাইরের কোনো শক্তি নন। তিনি রাজাকার আশ্রিত দল।

বাংলাদেশের জনগণ আজ সাক্ষী থাকুক, সাক্ষী থাকুক তরুণ প্রজন্ম। সাক্ষী থাকুক ত্রিশ লাখ শহীদের আত্মাহুতি দেওয়ার বাংলার মাটি, যে মাটি আর মানুষের সঙ্গে প্রতারণা করলো খালেদা জিয়া ও তার দল বিএনপি।

বাঙালি জাতি পরাজয় মানবে না। রুখে দাঁড়াবেই। একদিন ইতিহাসের পাতা থেকে খালেদা জিয়া ও তার পদাঙ্ক অনুসরণকারীরা নিশ্চিহ্ন হবেই। রাজনীতিবিহীন, কর্মসূচিবিহীন খালেদা জিয়ার জামায়াত নির্ভরশীলতার কারণে মানুষ তাকে ঘৃণার চোখেই দেখবে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৩
সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।