ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

হিন্দুদের বাড়ি-ব্যবসায় হামলা না করার আবেদন

সুকেশ কুন্ডু, নিউজার্সি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৩
হিন্দুদের বাড়ি-ব্যবসায় হামলা না করার আবেদন

সাম্প্রতিক সময়ে বাংল‍াদেশে হিন্দু সম্প্রদায়ের পরিবার এবং মন্দির ভাঙচুরের ঘটনার ভয়বহতা ছুঁয়েছে প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়। শুধু বাংলাদেশ নয় বিশ্বব্যাপী আলোচনার বিষয় এসব নির্মম ঘটনা।

এর প্রতিবাদে নিউজার্সি থেকে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের মাধ্যমে আমি আমার প্রতিক্রিয়া ব্যক্ত করছি।

এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। এ বিষয়ে আমি আমার মতামত বিএনপি-জামায়াতসহ সকলের কাছে পৌঁছানোর জন্যই বাংলাদেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে লেখাটি পাঠালাম।

ধর্মের নামে বিএনপি-জামায়াত যে ধ্বংসাত্মক কার্যক্রম দেশব্যাপী হিন্দুদের উপর চালাচ্ছে ত‍া আমি তাদেরকে বন্ধ করতে বলছি না। কারণ আমি জানি তারা এই কাজ থেকে বিরত হবে না। অন্য ধর্মের প্রতি কোন শ্রদ্ধা তাদের নেই।

তবে তাদের প্রতি তিনি আকুল আবেদন জানাচ্ছি, দয়া করে মানুষের শেষ আশ্রয় বসবাসের ঘর বা জীবিকা নির্বাহের উপায় ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস করবেন না। এই ধরনের কর্মকাণ্ড ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর জন্য কি পরিমাণ হৃদয়বিদারক তা সর্ম্পকে কি আপনাদের কোনো ধারণা রয়েছে।

আমরা দেখছি আপনাদের কর্মীরা বাড়িঘর-ব্যবসা ও মন্দিরে আগুন জ্বালিয়ে দিচ্ছে। অথচ পরের দিন আপনার বলছেন এমন কোনো ঘটনা ‍তারা ঘটায়নি। আমরা দেখছি ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনার পর বিএনপি-জামায়াত ঘটনার দায় অস্বীকার করে অন্যের উপর চাপিয়ে দিচ্ছে।

আমি জানি তারা এই কার্যক্রম চালিয়ে যাবেন। আমার কিছু করার নেই। তবু এটুকুই অনুরোধ মানুষের জীবন চলার শেষ সম্বলটুকু নষ্ট করবেন না।

বাংলাদেশ সময়:
জেপি/সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।