ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

‘জঙ্গিবাদ দিয়ে ইসলাম কায়েম করা যায় না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
‘জঙ্গিবাদ দিয়ে ইসলাম কায়েম করা যায় না’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: যারা কোরআন ও ইসলামের অপব্যাখ্যা দিয়ে ইসলাম কায়েম করতে চায় তাদেরকে ইসলামের শত্রু বলে আখ্যা দিয়েছেন ১৪ দলের নেতারা।

 

রোববার (১৯ জুন) বেলা ১১টায় রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে দেশব্যাপী জঙ্গিবাদ, গুপ্তহত্যা, সন্ত্রাস-সাম্প্রদায়িকতা ও ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ১৪ দল নেতারা এ আখ্যা দেন।

নেতারা বলেন, জঙ্গিবাদ দিয়ে ইসলাম কায়েম করা যায় না। আর যারা করতে চায় তারা কোরআন ও ইসলামের অপব্যাখ্যা করে। তারা ইসলামের শত্রু।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জঙ্গি মদদের অভিযোগ এনে ১৪ দল নেতারা বলেন, জঙ্গিবাদ, গুপ্তহত্যা ও পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা আর ষড়যন্ত্র করে কখনো রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়া যায় না। এসব করে তারা আরও জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। তারা রাজনীতি করার অধিকার হারাচ্ছে।

বক্তারা বলেন, খালেদা জিয়ার দুর্নীতি মামলা, তারেকের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা নিষ্পত্তির পথে। আর এ কারণেই বিএনপি রাজনৈতিক চরিত্র হারিয়ে জঙ্গিবাদী কায়দায় গুপ্তহত্যা চালাচ্ছে।

বিএনপি-জামায়াতসহ তাদের আন্তর্জাতিক মিত্ররা বাংলাদেশে গুপ্তহত্যা ও জঙ্গিবাদী রাজনীতি উসকে দিচ্ছে। এ মুহূর্তে বিশ্ব জঙ্গিবাদী সন্ত্রাসের সাম্রাজ্যবাদী কৌশলের অংশ হিসেবে বাংলাদেশকে নরম ভূমি হিসেবে বেছে নেওয়া হয়েছে। কিন্তু আমরা রক্ত দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। প্রয়োজনে আবারও রক্ত দিয়ে দেশকে জঙ্গিমুক্ত করে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবো। এই ষড়যন্ত্রকারীদের ৭১এর মতো পরাজিত করবো। কোনো অপশক্তির কাছে মাথা নথ করবো না।

সমাবেশে সভাপতিত্ব করেন ১৪ দলের রাজশাহী সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা।

এছাড়া সমাবেশে আরও বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শাহীন আকতার রেনী, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, মহানগর জাসদের সভাপতি প্রদীপ মৃধা, সাধারণ সম্পাদক আবদুল্লাহ-আল-মাসুদ শিবলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এসএস/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ