ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

গণসংহতি আন্দোলনের সাংগঠনিক সম্মেলন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
গণসংহতি আন্দোলনের সাংগঠনিক সম্মেলন শুরু ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠার প্রত্যয়ে দুই দিনব্যাপী কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন শুরু করেছে গণসংহতি আন্দোলন।

শুক্রবার (০৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উদ্বোধনী বক্তব্যের পর সম্মেলনের অনুষ্ঠানিক ঘোষণা দেন দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচনের মধ্য দিয়ে আগামী শনিবার (০৫ নভেম্বর) দুই দিনব্যাপী এই সম্মেলন সম্পন্ন হবে।

সাংগঠনিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমিরেটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আহমেদ কামাল, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, বিশিষ্ট শ্রমিক নেতা শাহ্ আতিউল ইসলাম, গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়কারী শুভ্রাংশু চক্রবর্তী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাসিম আখ্‌তার হোসাইন।

স্বৈরাচারী দুঃশাসন ও রাষ্ট্রীয় ফ্যাসিবাদ রুখে দাঁড়ানোর স্লোগান নিয়ে রামপালসহ সুন্দরবন বিনাশী সকল প্রকল্প বাতিলের আন্দোলন জোরদার করা, জঙ্গিবাদ ও ধর্মের নামে মানুষ হত্যা রুখে দাঁড়ানোর পাশাপাশি যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি ও গণশত্রুদের হাত থেকে দেশকে মুক্ত করার অঙ্গীকার করা হয় উদ্বোধনী অধিবেশনে।

অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে বলেন, সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়তে ত্রিমুখী শিক্ষাব্যবস্থার পরিবর্তে একমুখী শিক্ষাব্যবস্থা প্রবর্তন করতে হবে। তা না হলে দেশে জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবেই।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
এমএফআই/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ