ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

শ্রমিকনেতা আব্দুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
শ্রমিকনেতা আব্দুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ

বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা ইউনিয়নের সভাপতি এবং গণসংহতি আন্দোলন কেরানীগঞ্জ উপজেলার অন্যতম সংগঠক বিশিষ্ট শ্রমিকনেতা আব্দুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণসংহতি আন্দোলন ও শ্রমজীবী বহুমুখী সমিতির কেন্দ্রীয় নেতারা।

বুধবার (৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মাদারীপুর সদর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শ্রমিক নেতা আব্দুল রহমান। তিনি দীর্ঘ দিন দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

শ্রমিক নেতা আব্দুর রহমান স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে এবং অসংখ্য সহযোদ্ধা-শুভানুধ্যায়ী রেখে গেছেন।  

আব্দুর রহমান তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বাংলাদেশের শ্রমিক ও গণতান্ত্রিক রাজনীতিতে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি আজীবন কেরানীগঞ্জ অঞ্চলের শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার ভূমিকা পালন করেছেন।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকেলে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী জেনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হোসেন রুবেল এক বিবৃতিতে শ্রমিকনেতা আব্দুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক প্রকাশ করেছেন ​বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির কেন্দ্রীয় সভাপতি বাচ্চু ভুঁইয়া ও সাধারণ সম্পাদক আবু বকর রিপন।  

যৌথ বিবৃতিতে শ্রমিক নেতারা বলেন, আব্দুর রহমান দীর্ঘ দিন কেরানীগঞ্জ অঞ্চলের সর্বস্তরের শ্রমিকদের এবং সাধারণ জনগণের অধিকার আদায়ের সংগ্রাম করেছেন। তিনি নিষ্ঠা ও সততার সাথে সবসময় শ্রমিকদের পাশে থেকেছেন। তার মৃত্যুতে বৃহত্তর কেরানীগঞ্জ অঞ্চলের শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ