ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

এককভাবে নির্বাচন করবে ‘ইসলামী ঐক্যজোট’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
এককভাবে নির্বাচন করবে ‘ইসলামী ঐক্যজোট’ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ যেকোনো নির্বাচনে ২০ দলীয় জোট, মহাজোট কিংবা অন্য কোনো জোটের সঙ্গে অংশ নেবে না বলে ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট।

নিজস্ব স্বকীয়তা বজায় রেখে জাতীয় নির্বাচনসহ সব নির্বাচনে নিজস্ব প্রতীক মিনার মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করবে বলেও ঘোষণা দিয়েছেন দলটির চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউশনে আয়োজিত মহাসমাবেশে তিনি এ ঘোষণা দেন।

মাওলানা নেজামী বলেন, আগামী নির্বাচনে ৩০০ আসনে আমরা প্রার্থী দেবো। আপনারা সারাদেশের জনগণকে সম্পৃক্ত করে সেই নির্বাচনে অংশ নেবেন এবং আমাদের প্রার্থীকে জয়যুক্ত করবেন।

ইসলামী ঐক্যজোট কোনো জোট কিংবা মহাজোটের লেজুড়বৃত্তি করে না করবেও না জানিয়ে জোটের মহাসচিব মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ বলেন, ইসলামী ঐক্যজোট এদেশে ইসলামী শাসন প্রতিষ্ঠা করতে চায়। এদেশের আমূল পরিবর্তন আনতে চায়। এদেশের ওলামায়ে ইকরামরাও বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চায়। সে লক্ষে ইসলামী ঐক্যজোট ২০ দলীয় জোট থেকে বের হয়ে এসেছে।

ফয়জুল্লাহ বলেন, ইসলামী ঐক্যজোট আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে নিজস্ব প্রতীক মিনার মার্কায় নির্বাচন করবে। ২০ দলীয় জোট বা মহাজোটের সঙ্গে ইসলামী ঐক্যজোট নির্বাচনে যাবে না, যাবে না, যাবে না।

আগামী উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনসহ সব নির্বাচনে ইসলামী এককভাবে নির্বাচন করবে এমন অভিব্যক্তি জানিয়ে তিনি আসন্ন উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে গাজী ইয়াকুবকে ইসলামী ঐক্যজোট থেকে প্রার্থী হিসেবে ঘোষণা দেন।

জোটের ভাইস চেয়ারম্যান মওলানা আব্দুল হামিদ মধুপুরী (পীর সাহেব) বলেন, এই গতিতে থাকবেন কি থাকবেন না তা আল্লাহ ছাড়া কেউ বলতে পারে না। তাই আপনি যে ওয়াদা করেছেন তা পূরণ করে দিয়ে যান। বিএনপি ওয়াদা করেছিলেন তার বাস্তবায়ন করেনি। আপনি যদি আগামী দিনে ক্ষমতায় থাকতে চান তাহলে আলেম ওলামাদের প্রাণের দাবি বাস্তবায়ন করুন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জোটের যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, আবুল কাশেম, মওলানা আহলুল্লাহ ওয়াছেল, মওলানা আলতাফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৮
এএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

welcome-ad