ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অন্যান্য দল

একমাত্র সমাধান জাতীয় সরকার: কাদের সিদ্দিকী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
একমাত্র সমাধান জাতীয় সরকার: কাদের সিদ্দিকী গণফোরামের আলোচন সভায় বক্তারা/ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ড. কামালের নেতৃত্বে জাতীয় সরকারই একমাত্র সমাধান উল্লেখ করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিএনপিকে মারে আর বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগকে মারে।

মঙ্গলবার (২৭ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বাধীনতা দিবস উপলক্ষে ‘গণতন্ত্র, আইনের শাসন ও সুষ্ঠু নির্বাচন চাই’ শীর্ষক আলোচন সভার আয়োজন করে গণফোরাম।

অনুষ্ঠানে কাদের সিদ্দিকী বলেন, পৃথিবীর কোথাও এমন নজির নাই যে, প্রধান বিচারপতিকে ঘাড় ধরে নামিয়ে দেয়।

আবার তার বিরুদ্ধে ১১টি মামলা হয়। তার বিরুদ্ধে যদি ১১টি মামলা আগে হয়ে থাকে তাহলে তিনি কীভাবে প্রধান বিচারপতি হলেন?

তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী বর্তমান সরকার অবৈধ, কারণ সংবিধানে স্পষ্ট লেখা আছে প্রত্যক্ষ নির্বাচন দ্বারা সরকার গঠন করতে হবে। কিন্তু ১৫৪টি আসনে প্রত্যক্ষ নির্বাচন হয়নি।

এই সরকারের সবচেয়ে বড় লজ্জা হলো হাইকোর্টে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা লড়া। এটাকে আইনের শাসন বলে না, যোগ করেন কাদের সিদ্দিকী।

ডা. জাফরুল্লাহ বলেন, দেশ বাঁচানোর একমাত্র উপায় জাতীয় সরকার গঠন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন আনুষ্ঠানিকতা মাত্র। আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন এখন সময়ের ব্যাপার। তার বক্তব্যের জবাবে বলতে চাই, এটা ২০১৪ সালের নির্বাচন না। আপনারা জোর করে ক্ষমতা দখল করতে পারেন। কিন্তু দেশ চালাতে পারবেন না।

ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর বলেন, বঙ্গবন্ধুকে যারা বটতলার উকিল বলতো, অর্ধ শিক্ষিত, অশিক্ষিত নেতা বলতেন। যারা বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বানাতে চেয়েছিল তারাই এই সরকারের ডানে-বামে অবস্থান করছে।  

তিনি বলেন, বিএনপির সময় চুরি হয়েছে এখন মহাচুরি হচ্ছে। বিএনপির সময় একটা হাওয়া ভবন হয়েছিল। এখন দেশে-বিদেশে অসংখ্য ‘খাওয়া ভবন’ হয়েছে।

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, গণফোরাম নেতা মোস্তফা আমীন, সুব্রত চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa