ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অন্যান্য দল

মুক্তিযুদ্ধের চেতনা থেকে রাষ্ট্রকে আলাদা করা হয়েছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
মুক্তিযুদ্ধের চেতনা থেকে রাষ্ট্রকে আলাদা করা হয়েছে বক্তব্য রাখছেন আ স ম আবদুর রব । ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি'’র) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, স্বশস্ত্র সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জনের পর দলীয় সরকার প্রতিষ্ঠা করেই উপনিবেশিক শাসন ব্যবস্থা পুনবহাল করা হয়েছে। 

সেই উপনিবেশিক শাসন ব্যবস্থার কারণে রাষ্ট্র থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসনে দেওয়া হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা থেকে রাষ্ট্রকে আলাদা করা হয়েছে।


 
সোমবার (২ এপ্রিল) সন্ধ্যায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর মার্টিন ইউনিয়নের শান্তির হাট বাজারে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীন বাংলাদেশের অন্যতম সংগঠক আব্দুর রব বলেন, গত ৪৭ বছরে একদিনও মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে রাষ্ট্রপরিচালিত হয়নি। শুধুমাত্র ক্ষমতা কেন্দ্রিক রাজনৈতিক কারণে স্বাধীন বাংলাদেশ এখন গণবিরোধী রাষ্ট্রে রুপান্তর হয়েছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য জনগণের অংশীদার ভিত্তিক রাষ্ট্রীয় রাজনীতি চালু করতে হবে। জেএসডির ১০ দফা বাস্তবায়ন করতে হবে।  

উপজেলা জেএসডি’র সাংগঠনিক সম্পাদক  এবিএম বাবুল  মুন্সির সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় জেএসডি’র সহ-সভাপতি তানিয়া রব, কমলনগর উপজেলা জেএসডি সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন  নীরব, জেএসডি নেতা হারুন ডিলার, শহীদ ফরায়েজী, যুব পরিষদের নেতা মাহমুদুর রহমান বেলাল ও রিয়াদ প্রমুখ।   

এ সময় জেএসডি, যুব পরিষদ ও ছাত্রলীগের  বিভিন্ন ইউনিটের  নেতাকর্মীসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
এসআর/এসএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa