ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

‘গণতন্ত্র পুনরুদ্ধারে ছাত্র আন্দোলনের বিকল্প নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মে ২৫, ২০১৮
‘গণতন্ত্র পুনরুদ্ধারে ছাত্র আন্দোলনের বিকল্প নেই’ বাংলাদেশ ছাত্র মিশনের ইফতার মাহফিল

ঢাকা: ভোটারবিহীন সরকার আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে দিয়ে দেশে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

শুক্রবার (২৫ মে) সন্ধায় রাজধানীর স্কাইটাচ রেন্টুরেন্টে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত বন্ধুপ্রতীম ছাত্রসংগঠনের নেতৃবৃন্দের সম্মানে ইফতার ও ‘গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই’ র্শীষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ইরান বলেন, দেশে আজ গণতন্ত্র ভুলুণ্ঠিত, মানবাধিকার ও আইনের শাসন নির্বাসিত, বিচার বিভাগ ও শাসন বিভাগ সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। শিক্ষাঙ্গনে নগ্ন দলীয়করণ, ছাত্রলীগের নৈরাজ্য ও প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে শিক্ষাব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নাই।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, আওয়ামী লীগ দেশকে ত্রাসের রাজত্বে পরিণত করেছে। গণতন্ত্র নিয়ে ছিনিমিনি খেলছে। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের কারণে শিক্ষাঙ্গণ আজ অস্ত্র ও মাদকের অভয়রণ্যে পরিণত হয়েছে। সরকার খালেদা জিয়াকে ভয় পায় তাই নির্বাচন থেকে দূরে রাখতে প্রহসনের সাজা দিয়েছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সর্বদলীয় ছাত্র গণ-আন্দোলন সময়ের দাবি।

ছাত্র মিশন কেন্দ্রীয় সভাপতি সালমান খান বাদশার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ফারুক রহমান, ইসলামী ছাত্রশিবিরের দাওয়া সম্পাদক মাহফুজুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক আতিকুর রহমান, মোবারক হোসাইন, জাতীয়তাবাদী ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী, লেবার পার্টির ছাত্রবিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, জাগপা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, মুসলীম ছাত্রলীগের সভাপতি এইচএস খান আসাদ, ইশা ছাত্র আন্দোলনের কাওসার হোসেন, ছাত্রজমিয়তের তোফায়েল গাজ্জালী, ছাত্র মজলিসের ফরিদ উদ্দিন, ছাত্রমিশন সহ সভাপতি মহিদার রহমান মজনু, সহ-সাংগঠনিক নাজমুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন। সভা পরিচালনা করেন ছাত্র মিশন সাধারণ সম্পাদক সৈয়দ মো. মিলন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ