ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

প্রধানমন্ত্রী নমনীয় হয়ে সমাধান দিন: কর্নেল অলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
প্রধানমন্ত্রী নমনীয় হয়ে সমাধান দিন: কর্নেল অলি এলডিপিতে যোগ দেওয়া উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যার জন্য সমস্যাগুলো মোটেই কঠিন নয়। প্রয়োজনে তাকে আরো নমনীয় হতে হবে, সমাধান দিতে হবে। সবকিছুর ঊর্ধ্বে উঠতে হবে, জাতিকে মুক্ত করতে হবে, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। অন্যথায় যা হওয়ার তাই হবে, রক্তপাত এড়ানো সম্ভব নাও হতে পারে!

শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীর এলডিপিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কর্নেল অলি বলেন, আজ আমরা একটা কঠিন সময় পার করছি।

সবার মনে একটি প্রশ্ন নির্বাচনকে ঘিরে দেশে কী হতে যাচ্ছে? দেশে কি শান্তি ফিরে আসবে? মানুষ কি শান্তিতে ও নির্বিঘ্নে বসবাস করতে পারবে? উন্নয়নমূলক কর্মকাণ্ড কি অব্যাহত থাকবে? সুশাসন ও ন্যায়বিচার কি প্রতিষ্ঠিত হবে? জনগণ কি ভোট দিতে পারবে? আমি মনে করি সরকারি দল ও বিরোধীদল সমূহ আলাপ-আলোচনার মাধ্যমে জনগণকে আশার আলো দেখাতে পারে।

তিনি বলেন, আমরা সবাই আত্মকেন্দ্রিক, ফায়দার রাজনীতিতে অভ্যস্ত। ক্ষমতার লোভ এবং মোহে আমাদের গ্রাস করেছে। ভাগাভাগি নিয়ে ব্যস্ত। জনগণের কল্যাণে কোনো আগ্রহ নেই। কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নই। নির্বাচনকে সামনে রেখে রণসাজে আমরা সজ্জিত হচ্ছি। মনে হয় দেশ পুনরায় রক্তপাতের দিকে এগিয়ে যাচ্ছে।

সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ প্রধানমন্ত্রীকে নিতে হবে উল্লেখ করে কর্নেল অলি বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল, তাদের অবহেলা করা ঠিক হবে না। জাতীয়তাবাদী শক্তির উত্থান ঠেকানো সম্ভব হবে না। সরকারকে আরো নমনীয় হতে হবে। আলাপ আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তোলা সম্ভব।

বিএনপিকেও অধিকতর কৌশলী এবং বাস্তববাদী হতে হবে জানিয়ে অলি বলেন, জনবিচ্ছিন্ন ব্যক্তিদের নিয়ে এগোলে কোনো ফলাফল আসবে না। বিএনপি একটি শক্তিশালী দল। বিএনপিকে পুনর্গঠন করে এদেশে যেকোনো কাজ করা সম্ভব। সেই বিশ্বাস নিয়ে নেতাদের মাঠে নামতে হবে।

নির্বাচন কমিশনে ১০ শতাংশ কমিশন খাওয়ার জন্য কিছু লোক বসে আছে উল্লেখ করে এই প্রবীণ রাজনীতিক বলেন, সাড়ে ৪ হাজার কোটি টাকা দিয়ে ইভিএম কিনলে তারা সাড়ে চারশো কোটি টাকা চুরি করতে পারবে। প্রধানমন্ত্রীকে বলবো, এই টাকা নদীর জলে ভাসাবেন না। এ টাকা দেশের উন্নয়নে ব্যয় করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য আব্দুল করিম আব্বাসী, আব্দুল গনি, ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন মোস্তফা, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সদ্য এলডিপিতে যোগদান করা শফিকুল ইসলাম স্বাধীন, চাঁপাইনবাবগঞ্জ জেলা জাপা নেতা (যিনি এ অনুষ্ঠানে এলডিপিতে যোগ দেন) ইদ্রিস আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ