ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা বরিশালে গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবাষির্র্কীর আলোচনা

বরিশাল: ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে, নিজেরা সংবিধান সংশোধন করে দেশ পরিচালনা করতে চায়। ভোট নিয়ন্ত্রণ করে দেশকে দলীয় প্রতিষ্ঠান বানানোর চেষ্টা চলছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল নগরের সদর রোডের আর্য্যলক্ষ্মী ভবনের মিলনায়তনে গণসংহতি আন্দোলনের ১৬তম প্রতিষ্ঠাবাষির্র্কী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, রাষ্ট্র দখলকারীকের সমর্থন করলে সাধারণ মানুষও ভুল করবে।

নির্বাচনে জনগণ যাকে যোগ্য বলে মনে করবে তাকে ভোট দিয়ে নির্বাচিত করবে। আর নির্বাচিতরাই দেশ পরিচালনা করে মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষা করবে। কিন্তু বর্তমান সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার অর্থাৎ ভোটের অধিকার কেড়ে নিচ্ছে। তারা সংবিধান সংশোধন করে দলীয় সরকারের অধীনেই নির্বাচন দিতে চাইছে।

 বাংলাদেশের বর্তমান রাজনীতি ও ভবিষ্যৎ গতিমুখ শীর্ষক এ আলোচনায় জোনোয়েদ সাকি আরো বলেন, ব্যাংক লুট, দেশের কোটি কোটি টাকা বিদেশে পাচার, প্রকল্পের নামে অর্থ লুটপাট করে কেউ আজীবন ক্ষমতায় থাকতে পারে না। সরকার ডিজিটাল আইন করে পুলিশের হাতে ক্ষমতা তুলে দিয়েছে। পুলিশ এখন যেকোন ব্যক্তির বিরুদ্ধে চাইলেই মামলা দায়ের করতে পারে। বিভিন্ন আন্দোলন সংগ্রামে পুলিশ বাহিনী হামলা চালাচ্ছে। মিথ্যা মামলা দিয়ে জেল হাজতেও পাঠাচ্ছে।

তিনি বলেন, অচিরেই স্বৈরতান্ত্রিক ব্যবস্থা বাদ দিয়ে নতুন গণতান্ত্রিক ব্যবস্থা আনতে হবে, ক্ষমতা কাঠামো সংশোধন করতে হবে, সংবিধানের ৭০ অনুচ্ছেদ বাতিল করতে হবে। এজন্য সরকারকে বাধ্য করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রাম করতে হবে।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহবায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য হাসান মারুফ রুমি, কেন্দ্রীয় সদস্য আমজাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চলনা করেন গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা শাখার সদস্য সচিব হারুন-অর রশিদ মাহমুদ।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ