ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির-সেক্রেটারিসহ আটক ৯  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির-সেক্রেটারিসহ আটক ৯   আটক নেতাককর্মী ও উদ্ধারকৃত বোমা ও জিহাদি বই। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি অ্যাডভোকেট রুহুল আমিনসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। 

বুধবার (১০ অক্টোবর) রাতে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাসায় গোপন বৈঠকের সময় পুলিশ তাদের আটক করে। এ সময় ওই বাসা থেকে ৫টি বোমা, ২টি কম্পিউটার, ডিস্ক ও বিপুল পরিমাণ জিহাদি বই জব্দ করা হয়।

 

আটকরা হলো- জেলা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মাসুদ পারভেজ রাসেল, জেলা কমিটির সূরা সদস্য কাওয়েম উদ্দীন হিরক, শরীফ উদ্দীন, জব্বার উর রহমান, জীবননগর উপজেলা শিবিরের সভাপতি মাহফুজ রহমান, অর্থ বিষয়ক সম্পাদক হুমায়ন কবির ও বাড়ির মালিক সুমন কবির।  

পুলিশ জানায়, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের উদ্দেশে বুধবার রাতে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাড়িতে ২০/২৫ জন গোপন বৈঠক করছে। এমন খবর পেয়ে পুলিশ ও গোয়েন্দা পুলিশ রাত ৮টার দিকে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশি অভিযান টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও আটক করা হয় চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ার হক মালিক সেক্রেটারি অ্যাড. রুহুল আমিনসহ ৯ জনকে।  

পরে বাড়িটির বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে পুলিশ ৫টি বোমা, ২টি কম্পিউটার, ডিস্ক, ও বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করে।  

রাতে এক প্রেস বিফ্রিং এ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ জানায়, চুয়াডাঙ্গা শহরে বড় ধরনের নাশকতার ছক আঁকছিলো জামায়াতের ২০/ ২৫ জন নেতাকর্মী। এসময় পুলিশ অভিযান চালালে টের পেয়ে অন্য সদস্যরা পালিয়ে গেলেও আটক করা হয় ৯ জনকে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ