ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

মোমবাতি হাতে গণভবনের সামনে ঐক্য প্রক্রিয়ার কর্মীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
মোমবাতি হাতে গণভবনের সামনে ঐক্য প্রক্রিয়ার কর্মীরা

গণভবনের সামনে থেকে: আওয়ামী লীগের নেতৃত্বাধীন ক্ষমতাসীন ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিদের সংলাপ অর্থবহ করার আহ্বান জানিয়ে গণভবনের সামনে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ঐক্যফ্রন্টের নেতারা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে ঢুকতে শুরু করলে এর সামনে অবস্থান নিতে দেখা যায় ঐক্য প্রক্রিয়ার কিছু নেতাকর্মীকে।

এসময় তাদের হাতে মোমবাতির পাশাপাশি ছিল কিছু প্ল্যাকার্ড, যেখানে বেশ কিছু দাবি-আহ্বান লেখা দেখা যায়।

এরমধ্যে ছিল, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই/ বিনা বাধায় আমার ভোট আমি দেবো’, ‘সংবিধান ওহী নয়, জনগণের জন্যই সংবিধান, জনগণের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনে সংবিধানে সংশোধনী। ’

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যে ক’টি রাজনৈতিক দল ও জোট যোগ দিয়েছে, তাদের মধ্যে অন্যতম ঐক্য প্রক্রিয়া। এ জোটের অন্যতম নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

এদিকে, সন্ধ্যা ৭টার দিকে গণভবনের ব্যাঙ্কুয়েট হলে ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সংলাপ শুরু হয়েছে। এতে ক্ষমতাসীন জোটের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যফ্রন্টের নেতৃত্বে আছেন ড. কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এমএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ