ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

নেত্রকোনা শিবির সভাপতিসহ গ্রেফতার ৫, অস্ত্র উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
নেত্রকোনা শিবির সভাপতিসহ গ্রেফতার ৫, অস্ত্র উদ্ধার শিবির সভাপতিসহ গ্রেফতার ৫

নেত্রকোনা: নির্বাচনকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করার সময় বিভিন্ন আগ্নেয়াস্ত্র, ইলেকট্রনিক ডিভাইস ও জিহাদি বইসহ নেত্রকোনা জেলা শিবির সভাপতিসহ পাঁচ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১১ নভেম্বর) বিকেলে নেত্রকোনা সদরের কাইলাটি ইউনিয়নের সাতবেড়ি কান্দা গ্রামের আবুল কাশেমের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার রায়টুটী গ্রামের মো. শফিকুল ইসলামের ছেলে শিবিরের জেলা শাখার সভাপতি আবু হুরায়েরা মিল্কি, জেলার মদন উপজেলার ত্রিপন গ্রামের মো. মহিম উদ্দিনের ছেলে সাধারণ সম্পাদক আবু ইসহাক, পূর্বধলা উপজেলার কাজলা গ্রামের মো. কামাল মিয়ার ছেলে অর্থ বিষয়ক সম্পাদক মো. নাঈম, সদস্য কামরুল সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কড়ইবাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে ও মালিক মোহনগঞ্জ উপজেলার পেরির চর গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে।

নেত্রকোনা জেলা পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান বাংলানিউজকে জানান, শিবির নেতারা বিকেলে আবুল কাশেমের বাড়িতে গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন। খবর পেয়ে পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে শিবিরের ওই পাঁচ নেতাকে গ্রেফতার করে। তবে এসময় কিছু নেতাকর্মী পালিয়ে যেতে সক্ষম হন। ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ১১টি ককটেল, পাঁচটি পেট্রোল বোমা, দু’টি পাইপগান ও পাঁচটি কার্তুজ, একটি করে কম্পিউটার-ল্যাপটপ, সংগঠনের মাসিক চাঁদা আদায়ের ও একাধিক জিহাদি বইসহ নামে বেনাম প্রতিষ্ঠানের সাংবাদিক পরিচয়পত্র পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আগের মামলা রয়েছে।  

এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ