ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

নেত্রকোনা জামায়াতের ‘অর্থ যোগানদাতা’ গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
নেত্রকোনা জামায়াতের ‘অর্থ যোগানদাতা’ গ্রেফতার

নেত্রকোনা: বিভাগীয় শহর ময়মনসিংহ থেকে নেত্রকোনার জামায়াতের ‘অর্থ যোগানদাতা’ ও নাশকতা মামলার আসামি মো. আল হেলালকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দিনগত রাতে ময়মনসিংহের চরপাড়া এলাকায় অভিযান চালিয়ে নেত্রকোনা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

হেলাল নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার মাগান গ্রামের মো. আল হাফিজের ছেলে।

তিনি চার বছর ধরে নিজ জেলা নেত্রকোনা ছেড়ে ময়মনসিংহে বসবাস করছিলেন। সেখানে ময়মনসিংহ আকুয়া ইসলামী একাডেমি কলেজে শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. নাজমুল হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

বোরহান উদ্দিন খান জানান, সম্প্রতি নেত্রকোনা সদরের কাইলাটি ইউনিয়নের সাতবেড়ি কান্দা গ্রাম থেকে জেলা জামায়াত সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ-বিষয়ক সম্পাদক ও দুই সদস্যসহ পাঁচ নেতাকে গ্রেফতার করা হয়। এসময় জব্দ করা হয় দু’টি পাইপগান, পাঁচটি কার্তুজ, ১১টি ককটেল, পাঁচটি পেট্রোল বোমা, ইলেকট্রিক বিভিন্ন ডিভাইস ও জিহাদি বই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সেদিন একটি ঘরে বসে তারা নাশকতার পরিকল্পনা করছিলেন।  

পরে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে নেত্রকোনা জামায়াতের ‘অর্থ যোগানদাতা’ হিসেবে উঠে আসে আল হেলালের নাম। হেলাল কেবল জামায়াতের অর্থ যোগানদাতাই নন, তিনি একসময়কার শিবিরের সক্রিয় নেতা এবং বন্ধ হয়ে যাওয়া একটি টেলিভিশনের নেত্রকোনা জেলা প্রতিনিধি ছিলেন।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেলাল তার বিরুদ্ধে সব অভিযোগের কথা স্বীকার করে নিয়েছেন বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ