ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

মৃত্যুদণ্ডের বিধান থাকবে না, ইশতেহারে জাকের পার্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
মৃত্যুদণ্ডের বিধান থাকবে না, ইশতেহারে জাকের পার্টি ইশতেহার ঘোষণায় দলটির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সাল, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাকের পার্টি ক্ষমতায় গেলে মৃত্যুদণ্ডের বিধান তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সাল। সেইসঙ্গে তৃতীয় লিঙ্গের মানুষের পারিবারিক, সামাজিক ও অধিকার নিশ্চিত করতে কাজ করবে দলটি।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাজধানীর হোটেল লেকশোরে জাকের পার্টির নির্বাচনী ইশতেহারে এ তথ্য তুলে ধরেন তিনি।

এসময় মোস্তফা আমীর ফয়সল ইশতেহারে বলেন, নিরাপদ দেশ নিশ্চিতে পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকসহ সবক্ষেত্রে মানবাধিকার রক্ষা এবং বিকাশে কাজ করা হবে।

পাশাপাশি রাজনীতির নামে দমন-পীড়ন, বিচার বহির্ভূত হত্যা, বিনা বিচারে আটকসহ সব ধরনের অপতৎপরতা রোধ করা হবে।

তিনি বলেন, জাকের পার্টি ক্ষমতায় গেলে মৃত্যুদণ্ডের বিধান তুলে দেওয়া হবে। কল্যাণধর্মী জীবন সংস্কৃতির বিকাশে এ বিধান গ্রহণযোগ্য না। পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষের পারিবারিক ও সামাজিক মর্যাদা নিশ্চিত করা হবে।

দলটির ইশতেহারে চেয়ারম্যান বলেন, আমরা ক্ষমতায় গেলে জনস্বার্থে জরুরি বিষয়াদিসহ জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুর নীতি নির্ধারণে জনগণকে সরাসরি সম্পৃক্ত করা হবে। এ জন্য গণভোটের আয়োজন করা হবে।  

‘এছাড়া বেকারত্বের হার কমানো হবে এবং বিপুল কর্মস্থানের ব্যবস্থা করা হবে। পাশাপাশি মিডিয়া যেনো স্বাধীনভাবে কাজ করতে পারে এ জন্য পথ রচনা করা হবে। ’

এসময় উপস্থিত ছিলেন পার্টির সিনিয়র সহ সভাপতি ড. সায়েম আমীর ফয়সল, ভারপ্রাপ্ত মহাসচিব এজাজুর রসুল, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আবদুল্লাহ শাহাদত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ