ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

গাজপ্রমের সঙ্গে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
গাজপ্রমের সঙ্গে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে আন্দোলন ভোলা গ্যাস চুক্তি বাতিলের দাবিতে বরিশালে বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে বরিশাল বিভাগে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বাসদের বরিশাল জেলা সংগঠনের উদ্যোগে ভোলার গ্যাস চুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি করা হয়।

পাশাপাশি তারা বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে চুক্তি বাতিল করে দেশি কোম্পানি বাপেক্সকে দিয়ে ভোলার গ্যাস উত্তোলন করে বরিশাল বিভাগে গ্যাসভিত্তিক শিল্প-কারখানা নির্মাণ করে কর্মসংস্থানের দাবি জানান।

বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সহসভাপতি দুলাল মল্লিক, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, বাবুল তালুকদার, জাহাঙ্গির আলম দিদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সুজন আহমেদ, সানজিদা সূচনা, রাকিবুল ইসলাম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সহসভাপতি মাফিয়া বেগম প্রমুখ।

নেতারা বলেন, ভোলার গ্যাসক্ষেত্রটি বাংলাদেশের জাতীয় প্রতিষ্ঠান বাপেক্স অনুসন্ধান ও জরিপ কাজ সম্পন্ন করার পর ওই গ্যাসক্ষেত্র থেকে গ্যাস উত্তোলনের দায়িত্ব রাশিয়ার গ্যাজপ্রমকে কেন দেওয়া হলো তা দেশবাসীর কাছে বোধগম্য নয়।

তারা বলেন, জ্বালানি ক্ষেত্রে সরকারের ভুলনীতি-দুর্নীতির ফলেই জাতীয় প্রতিষ্ঠান বাপেক্স’র সক্ষমতা না বাড়িয়ে ক্রমাগত অকার্যকর করে রাখা হচ্ছে এবং দেশের তেল-গ্যাসসহ জ্বালানি সম্পদের যথেচ্ছ লুটপাট অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa