ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

কৃষকদের সহায়তায় নেতাকর্মীদের প্রতি খালেকুজ্জামানের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
কৃষকদের সহায়তায় নেতাকর্মীদের প্রতি খালেকুজ্জামানের আহ্বান

ঢাকা: সারাদেশে দলীয় নেতা কর্মী ও ছাত্র-যুবকদের কৃষকের পাশে দাঁড়িয়ে বোরো ধান কাটার ক্ষেত্রে সহায়তা করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

সোমবার (২০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে কমরেড খালেকুজ্জামান বলেন, বোরো ধান কাটা এবং মাড়াই শুরু হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে পারছে না। এমতাবস্থায় ধান কাটায় কৃষকেরা চরম সংকটে পড়েছে। বিশেষ করে হাওর অঞ্চলে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চল থেকে যেসব কৃষি শ্রমিক মৌসুমে ধান কাটতে যেত তারা এখন যেতে পারছে না। একদিকে শ্রমিক সংকট অন্যদিকে সরকার ধান কাটার জন্য হার্ভেস্টার ও রিপার মেশিনও চাহিদা মতো সরবরাহ করতে পারছে না।

বিবৃতিতে খালেকুজ্জামান বোরো ধান কাটতে সহায়তার জন্য সারাদেশের দলীয় নেতা কর্মীদের এবং ছাত্র যুব সমাজকে কৃষকের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। একইসঙ্গে তিনি অবিলম্বে হার্ভেস্টার মেশিন সরবরাহ ও কৃষি শ্রমিকদের নির্বিঘ্নে, সুরক্ষা নিশ্চিত করে বোরো ধান কাটার জন্য প্রশাসনিকভাবে হাওরাঞ্চলসহ ধান কাটার এলাকায় যাতায়তের ব্যবস্থা করতে সরকারের প্রতি দাবি জানান।

বাংলাদেশ সময়: ০৪৪৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa