ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

বগুড়ায় শুরু গ্রামীন ক্রীড়া উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
বগুড়ায় শুরু গ্রামীন ক্রীড়া উৎসব ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বগুড়ায় শুরু হয়েছে গ্রামীন ক্রীড়া উৎসব-১৪২৩। ১৪ এপ্রিল (১লা বৈশাখ) বৃহস্পতিবার দুপুরে বগুড়া থিয়েটারের আয়োজনে বগুড়া পৌর পার্কে বৈশাখি মেলায় এই গ্রামীন ক্রীড়া উৎসব শুরু হয়।

 

১৪ এপ্রিল থেকে শুরু হয়ে ৫ দিন ব্যাপী এই উৎসব ১৮ এপ্রিল পর্যন্ত চলবে।

গ্রামীন খেলাধুলার মধ্যে রয়েছে মোরগ লড়াই, কানামাছি, বৌছি, দাড়িয়াবান্দা, গোল্লাছুট, পাতা খেলা ইত্যাদি। ১৯ এপ্রিল গ্রামীন ক্রীড়া উৎসবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

আয়োজনের প্রথমদিন সকাল ৯টায় বৈশাখি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, বগুড়া থিয়েটারের সভাপতি এএইচ আজম খান, সাধারণ সম্পাদক  তৌফিক হাসান ময়নাসহ অন্যান্যরা।

ওয়লটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘কম্পিউটার আর মোবাইলের এই আধুনিক যুগে এসব খেলাধুলার নাম পর্যন্ত ভুলতে বসেছে নতুন প্রজন্ম। এতিহ্যবাহি গ্রামীন খেলাধুলা আবারও নতুন প্রজন্মের কাছে ফিরিয়ে দিতে এই আয়োজন। ’

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৪ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa