ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

ঊষাকে হারিয়ে চ্যাম্পিয়ন আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মে ৯, ২০১৬
ঊষাকে হারিয়ে চ্যাম্পিয়ন আবাহনী ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: ক্লাব কাপ হকির একপেশে ফাইনালে আবাহনী লিমিটেড ৫-১ গোলে ঊষা ক্রীড়া চক্রকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ২০০৮ সালের পর আবারও এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো আকাশি-নীলরা।

 

আট বছর পর শিরো‍পা জেতায় ক্লাব কাপ হকিতে এটি আবাহনীর তৃতীয় শিরোপা হয়ে রইল। ২০০৪ সালে মেরিনার ইয়াংসকে হারিয়ে প্রথম এ শিরোপা জিতেছিল তারা। অপরদিকে, হ্যাটট্রিক শিরোপা জয়ের সুযোগ হারালো ঊষা।

সোমবার (০৯ মে) মওলানা ভাসানী হকি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মাঠে আসেন হাজার খানেক দর্শক।

ম্যাচের শুরুতে লিড নেয় ঊষা। মালয়েশিয়ান খেলোয়াড় ফাইজাল বিন শারির গোলে সাত মিনিটে এগিয়ে যায় মামুনুর রশিদের শিষ্যরা। কিন্তু, সেটিই তাদের প্রথম ও শেষ গোল। ম্যাচের বাকি সময়টি শুধুই আবাহনীর। নির্দিষ্ট করে বললে শুধুই আবাহনীর পাকিস্তানি খেলোয়াড়দের।

কোচ মাহবুব হারুনের আবাহনীর হয়ে ১৬ মিনিটের মাথায় গোল করেন মো: তৌসিফ আরশাদ। তার গোলে সমতায় ফেরে আবাহনী। ২৭ মিনিটে মোহাম্মদ ইরফান গোল করলে লিড নেয় আকাশি-নীলরা। ৪১ মিনিটে প্রতি আক্রমণ থেকে শাকিল আব্বাসী আবারও ব্যবধান বাড়ায় আবাহনীর। ৪৯ মিনিটের মাথায় শাফকাত রসুল গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-১ গোলের। আর ম্যাচের ৫৬ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোলটি করেন আবাহনীর তৌসিফ আরশাদ।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি। আরও ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, সাধারণ সম্পাদক জনাব আব্দুস সাদেক, লীগ কমিটির সম্পাদক জনাব কাজী মইনুজ্জামান ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘন্টা, ০৯ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa