ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

অন্যান্য খেলা

ভারতে তৃতীয় স্থান ধরে রেখেছেন জিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মে ২৯, ২০১৬
ভারতে তৃতীয় স্থান ধরে রেখেছেন জিয়া

ঢাকা: ভারতের উড়িষ্যা রাজ্যের ভূবনেশ্বরে অনুষ্ঠানরত নবম কিট আন্তর্জাতিক দাবা ফেস্টিভালের এলিট ক্যাটাগরিতে বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

 

অষ্টম রাউন্ডের খেলা শেষে জিয়া ছয় পয়েন্ট নিয়ে ৯ জনের সাথে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ সাড়ে চার পয়েন্ট, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ক্যান্ডিটেড মাস্টার সোহেল চৌধুরী, তিতাস ক্লাবের ফিদে মাস্টার ইউনুস হাসান ও যোয়ার হক প্রধান চার পয়েন্ট করে, সাইফ পাওয়ারটেক চেস ক্লাবের মোহাম্মদ সিরাজুল কবীর ও মীর চেসের মোঃ জামালউদ্দিন সাড়ে তিন পয়েন্ট করে অর্জন করেছেন।

অষ্টম রাউন্ডের খেলায় জিয়া ভারতের গ্র্যান্ড মাস্টার ভি ভি লক্ষনের সাথে, নাসির ভারতের সেনথিল মারাকের সাথে, সোহেল ভারতের অদিত্য বসুর সাথে, যোয়ার ভারতের স্নেহাল ভোসলের সাথে ও সিরাজ ভারতের সুভ্রমোনিয়ামের সাথে ড্র করেন। যোয়ার ভারতের শাহ রিশাভকে ও জামাল মোহাম্মদ হাসানকে পরাজিত করেন। সোহেল নিশিত সিংহের কাছে হেরে যান।

এদিকে, উজবেকিস্তানের তাশখন্দ শহরে অনুষ্ঠানরত বিশ্বকাপ দাবার কোয়ালিফায়িং এশিয়ান কন্টিনেন্টাল দাবা চ্যাম্পিয়নশিপ (ওপেন ও মহিলা চ্যাম্পিয়নশিপস) দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে জাতীয় চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ৩ খেলায় ১ পয়েন্ট এবং মহিলা বিভাগে মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা  শিরিন ৩ খেলায় আধা পয়েন্ট পেয়েছেন।

তৃতীয় রাউন্ডের খেলায় মিনহাজ ইন্দোনেশিয়ার ফিদে মাস্টার সঞ্জয়ানা দেনির কাছে এবং শিরিন ইন্দোনেশিয়ার মহিলা মাস্টার চিত্রা দেবী আরদিয়ানি আনাসতাসিয়ার কাছে হেরে যান।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ২৯ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa