ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

সারাদেশে বিএনপির মাসব্যাপী বিক্ষোভ কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০

ঢাকা : বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা নিপীড়ন এবং গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়ার প্রতিবাদে আন্দোলনের ধারাবাহিকতা হিসেবে দেশের প্রতিটি থানা ও উপজেলায় মাসব্যাপী বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।



এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ, বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন, ‘আমদের দলে কোনো দ্বন্দ্ব নেই, তবে প্রতিযোগিতা আছে। এটা নেতৃত্বের প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমেই নেতা নির্বাচিত হয়ে আসবে। এটাই গণতন্ত্র। ’

তিনি বলেন, ‘বিরোধী দলের গণতান্ত্রিক এবং শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে সরকারই দুঃশাসন চালাচ্ছে। সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা, খুন, নির্যাতন, নিপীড়ন চলানো হচ্ছে। সরকার দেশে একটি অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। এর প্রতিবাদে আজ থেকে মাসব্যাপী দেশের প্রতিটি থানা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। ’

বাংলাদেশ সময় : ১৩০০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa