ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

রাজনীতি

বোয়ালামরীতে বিএনপি-জামায়াতের শতাধিক নেতার নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
বোয়ালামরীতে বিএনপি-জামায়াতের শতাধিক নেতার নামে মামলা

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে ভাঙচুর ও পুলিশের কাজে বাধা, আক্রমণ, আঘাতসহ ইট-পাটকেল নিক্ষেপ ও বোমা বিস্ফোরণের অপরাধে বিএনপি-জামায়াত শতাধিক নেতাকর্মীর নামে থানায় মামলা হয়েছে।

মামলায় ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬০/৭০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত সোয়া ৯টায় বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কাজী আবুল বাসার বাদী হয়ে এ মামলা করেন।

পুলিশেএরই মধ্যে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেফতারও করেছে। গ্রেতাদের শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।

মামলার এজাহারনামীয় আসামিরা হলেন- সাবেক এমপি খন্দকার নাসিরুল ইসলাম, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম কামাল, সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক শামসুদ্দিন মিয়া ঝুনু, মজিবুর রহমান বাবু, যুবদলের সাবেক সভাপতি  সৈয়দ মাহাবুবুর রশিদ হেলাল, জাকির হোসেন টিয়াই, পৌর বিএনপির সভাপতি শেখ আফছার উদ্দিন, সহ-সভাপতি খান আতাউর রহমান, স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সঞ্জয় কুমার প্রমুখ।

এজাহারসূত্রে জানা যায়, বিএনপির সাবেক এমপি খন্দকার নাসিরুল ইসলামের ইটভাটার সামনে মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের ওপর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে এজাহারনামীয় আসামিরাসহ অজ্ঞাতনামা ৬০/৭০ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মী রাস্তা অবরোধ করে টায়ার আগুন ধরিয়ে দেয় এবং বোমা বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ওই এলাকাসহ সারাদেশকে অস্থিতিশীল করার জন্য রাস্তায় চলাচলরত যানবাহন ভাঙচুরসহ আগুন ধরিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি, ভয়ভীতি প্রদর্শন এবং নাশকতা সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোঁড়ে। এ সময় পাঁচ পুলিশ সদস্য আহত হয়। পরে বোয়ালমারী ফায়ার সার্ভিস সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) বোয়ালমারী থানার উপ-পরিদর্শক আক্কাস আলী শেখ বলেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব বলেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa