ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে খালেদা-তারেকের জন্য ‘ফাঁকা’ চেয়ার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
রাজশাহীতে খালেদা-তারেকের জন্য ‘ফাঁকা’ চেয়ার!

রাজশাহী: রাজশাহীর বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চের ঠিক মাঝখানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। ঠিক তার পাশেই রাখা হয়েছে- ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের চেয়ার।

তোয়ালে দিয়ে ঢাকা চেয়ার দুইটিতে রাখা হয়েছে বিএনপির এই দুইজন শীর্ষ নেতার ছবি। এর একপাশে গণসমাবেশের প্রধান অতিথি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চেয়ার রাখা আছে।

আরেক পাশেই রয়েছে- এই গণসমাবেশের সভাপতি রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈসার চেয়ার। গণসমাবেশে আসা নেতাকর্মীদের মধ্যে এই খালি চেয়ারকে ঘিরে তৈরি হয়েছে অন্যরকম এক কৌতূহল। অনেকে চেয়ারের ছবি তুলে ফেসবুকে দিচ্ছেন। তবে গণসমাবেশের আয়োজকরা বলছেন, মূলত দলের চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সম্মান জানাতে এই খালি চেয়ার রাখা হয়েছে।  

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে দলীয় নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে এই বিভাগীয় গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি।  

আজ শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির সর্বশেষ বিভাগীয় গণসমাবেশ। এরআগে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল। যদিও পথে পথে বাধার কারণে সেই মহাসমাবেশে রাজশাহী বিভাগের অধিকাংশ জেলা থেকে নেতাকর্মীরা অংশ নিতে পারেননি।

বিএনপির নেতারা বলছেন- দুপুর ২টা থেকে গণসমাবেশ শুরু কথা থাকলেও নেতাকর্মীরা চলে আসায় তারা আগেই গণসমাবেশ শুরু করবেন। প্রথমে স্থানীয় নেতারা ও শেষ দিকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

গণসমাবেশে সভাপতিত্ব করবেন- রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈসা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।