ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি পাশে থাকে না, মানুষ পোড়ায়: এনামুল হক শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিএনপি পাশে থাকে না, মানুষ পোড়ায়: এনামুল হক শামীম

শরীয়তপুর: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, সাজাপ্রাপ্ত তারেক রহমান বিদেশে পালিয়ে থেকে ভিডিও কলে বিএনপির নেতৃত্ব দেয়। আবারও জ্বালাও পোড়াও, আগুন সন্ত্রাস করে দেশে অরাজকতা করতে চায়।

মানুষ হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে চায়। বিএনপি কখনোই মানুষের পাশে না, তারা আন্দোলনের নামে পুড়িয়ে মানুষ হত্যা করে। এটাই হলো বিএনপির রাজনীতি। গণবিচ্ছিন্ন-গণধিকৃত বিএনপি যদি বঙ্গবন্ধুর শান্তির বাংলাদেশকে অশান্ত করতে চায়, তাদেরকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।  

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে শরীয়তপুর জেলা পরিষদের হলরুমে নবনির্বাচিত পরিষদের কার্যভার গ্রহণ ও সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা এদেশের মানুষ ভুলেনি। তারা ক্ষমতায় থাকতে আওয়ামী লীগের জাতীয় নেতাদেরকেও চুরির মামলা দিয়েছিল। তাদের নির্যাতনে আওয়ামী লীগের নেতাকর্মী ঘরে থাকতে পারে নাই। আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছে। হাজার হাজার নেতাকর্মী পঙ্গু হয়েছে। জেল-জুলুমের শিকার হয়েছে। গ্রেনেড হামলা করে আইভী রহমানসহ ২৪ জন নেতাকর্মী হত্যা করেছে। আহসানউল্যা মাস্টার, শাহ এসএম কিবরিয়াসহ অনেক নেতাকে হত্যা করেছে। তা আমরা ভুলি নাই।  

বিএনপি টানা ১৪ বছর ক্ষমতায় থাকলে আওয়ামী লীগের কর্মীরা এই দেশে থাকতে পারত না মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনার দয়ায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া বাসায় থাকতে পারছেন। মহানুভবতাকে দুর্বলতা ভাববেন না। আওয়ামী লীগের নেতার্কমীরা মাঠে নামলে পালানোর পথ পাবে না বিএনপি। এই ১৪ বছরে বিএনপি বহুবার আন্দোলনের ডাক দিয়েছে। জনগণ পাশে না থাকলে কোনো দিনই সফল হবে না। আন্দোলন, নির্বাচন ও রাজপথে ব্যর্থ হয়ে তারা এখন দিশেহারা পথিক।  

উপমন্ত্রী বলেন, বিএনপির মিথ্যাচার শুনতে শুনতে জনগণ এখন তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে। তারা বিদেশি প্রভুদের কাছে ধরনা দিচ্ছে। এ ধরনায় কোনো লাভ হবে না। ক্ষমতায় যেতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের অধীনেই অংশগ্রহণ করতে হবে। এ নিয়ে সংশয়ের কোনো অবকাশ নেই।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপি মূলত নির্বাচন ও জনগণকে ভয় পায়। তাই তারা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল নয়। বিএনপির নেতারা অবৈধভাবে ক্ষমতায় আসার স্বপ্ন দেখে। সেই স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না। এদেশের জনগণ শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। জনগণ আগামী নির্বাচনেও পঞ্চমবারের মতো আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে সভার সঞ্চালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন।  

সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।  

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে সহ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।