ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা আমান-জুয়েলের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিএনপি নেতা আমান-জুয়েলের জামিন ফাইল ফটো

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় হওয়া মামলায় আমান উল্যাহ আমান ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

 

পল্টন থানায় হওয়া মামলায় এ দুজনসহ ৪৩৫ জনকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।  

আসামিপক্ষে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ দুজনের জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এ মামলায় ১৫ জনের সাতিদন করে রিমান্ড আবেদন করে পুলিশ। এর মধ্যে সাবেক এমপি সেলিম রেজা হাবিবের রিমান্ড নামঞ্জুর করেন আদালত। বাকি ১৪ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

সিএমএম আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম এসব তথ্য জানান।

এর আগে বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুড়ি ও টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ। এ সময় রিজভীসহ ৪৫০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।  

পরে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলাটি করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।