ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুরে বিএনপির মিছিলে বাধা দিল পুলিশ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
রংপুরে বিএনপির মিছিলে বাধা দিল পুলিশ! রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

রংপুর: রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধার অভিযোগ করেছেন নেতাকর্মীরা। দুই দফায় চেষ্টা করেও মিছিল নিয়ে সড়কে আসতে না পারায় অবশেষে দলীয় কার্যালয়ের সামনেই বিক্ষোভ সমাবেশ করেছে তারা।

বৃহস্পতিবার(৮ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত দুই দফায় বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে বিএনপির নেতাকর্মীরা।

ঢাকায় বিএনপি কার্যালয়ে পুলিশি হামলা, গুলিবর্ষণে বিএনপিকর্মী মকবুল হোসেনের মৃত্যুর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

দুপুর ১২টায় নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে অবস্থিত বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। মিছিলটি প্রধান সড়কে যাওয়ার চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একইভাবে বিকেল চারটার দিকে জেলা বিএনপিও বিক্ষোভ মিছিল বের করলে বাধা দেয় পুলিশ।  পরে দলীয় কার্যালয়ের সামনেই বিক্ষোভ সমাবেশ করেন নেতা-কর্মীরা।

সমাবেশে রংপুর মহানগর বিএনপির সদস্য সুলতান আহমেদের সভাপতিত্বে ও  মহানগর বিএনপির সদস্যসচিব মাহফুজ উন নবীর সঞ্চালনায় বক্তব্য দেন- বিএনপির সদস্য আবদুস সালাম, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম ও ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপিকে শান্তিপূর্ণ মিছিল–সমাবেশও করতে দেওয়া হচ্ছে না। নিরীহ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাশি চালাচ্ছে। পুলিশ দিয়ে দমন–পীড়ন করা হচ্ছে। গায়েবি মামলা দেওয়া হচ্ছে। এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আমাদের বিক্ষোভ সমাবেশ অব্যাহত থাকবে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ রহমান বলেন, বিএনপি সড়কে বিক্ষোভ সমাবেশের চেষ্টা করেছে। তবে রাজপথে বিক্ষোভ সমাবেশের অনুমতি না থাকায় বাধা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।