ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাসে বাসে তল্লাশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাসে বাসে তল্লাশি

টাঙ্গাইল: ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশকে সামনে রেখে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে টাঙ্গাইলের এলেঙ্গায় যাত্রীবাহী বাসে বাসে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সেই সঙ্গে যাচাই করা হচ্ছে বাসগুলোর কাগজপত্র।

যদিও এটিকে পুলিশের নিয়মিত কার্যক্রম বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় গিয়ে দেখা যায়, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা বাস থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ ও বাসের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করছে পুলিশ। যদিও এ মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় বাসের সংখ্যা অনেক কম বলে জানিয়েছেন যাত্রী ও চালকরা। এতে যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। তবে বাস ছাড়া পণ্যবাহী ট্রাক ও অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
এ ব্যাপারে জেলার ট্রাফিক ইন্সপেক্টর (উত্তর) রফিকুল ইসলাম সরকার জানান, এটি আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ। সকাল থেকে দুপুর পর্যন্ত যানবাহনের বৈধ কাগজপত্র না থাকায় কয়েকটি বাসের কাছ থেকে প্রায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার প্রায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।  

এদিকে এলেঙ্গায় বিএনপির নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে শুক্রবার বিকেলে কালিহাতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এলেঙ্গা বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ করার কথা রয়েছে। কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম ঠাণ্ডু প্রতিবাদ সমাবেশের বিষয়টি নিশ্চিত করেন।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।