ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা সমাবেশের অনুমতির দেওয়ার দুই ঘণ্টায়ই ভরে গেছে গোলাপবাগ মাঠ

ঢাকা: নানা ঘটনার পর অবশেষে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে শনিবার অনুষ্ঠিত হবে বিএনপির গণসমাবেশ। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে এই অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার বিকেলে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এই কথা জানান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এছাড়া শুক্রবার ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদও গণমাধ্যকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপির প্রস্তাবিত দাবির পরিপ্রেক্ষিতে তাদের গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন জানান, দলের ঢাকা বিভাগীয় গণসমাবেশ শনিবার বেলা ১১টায় শুরু হবে। এই গণসমাবেশ থেকে ১০ দফা দাবি ঘোষণা করা হবে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিএনপির স্থায়ী কমিটির এই সিনিয়র সদস্য।

ডা. এ জেড এম জাহিদ বলেন, আমাদের প্রত্যাশা ছিল কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করব। সেখানে যেহেতু খেলা চলছে এবং কর্তৃপক্ষ আমাদের বলল অন্য একটা জায়গা আপনারা বিবেচনা করতে পারেন। এর পরিপ্রেক্ষিতে আমরা গোলাপবাগ মাঠে চয়েস দিয়েছিরাম। এর পরিপ্রেক্ষিতে তারা বলেছে লিখিতভাবে জানাতে, সেটা আমরা দিয়েছি। ওই জায়গায় গণসমাবেশ করার জন্য তারা আমাদের বলেছেন। গোলাপবাগ মাঠসহ আশেপাশের এলাকায় সার্বিক নিরাপত্তা বিধান করবে পুলিশ।

এদিকে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতির খবর পাওয়ার কিছুক্ষণ পরেই সেখানে জড়ো হতে শুরু করেছেন বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। বিকেল পৌনে চারটার দিকে সরেজমিনে সেখানে যেয়ে দেখা যায় মাঠের এরই মধ্যে বেশকিছু বিএনপি নেতাকর্মী জড়ো হয়েছেন। তারা শনিবারের সমাবেশের জন্য প্রস্তুতি নিচ্ছেন।  

>>> আরও পড়ুন: গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পাওয়ার কথা জানাল বিএনপি

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।