ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বুদ্ধিজীবী হত্যায় জড়িতদের সঙ্গে জোট বেঁধেছে বিএনপি: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
বুদ্ধিজীবী হত্যায় জড়িতদের সঙ্গে জোট বেঁধেছে বিএনপি: তথ্যমন্ত্রী রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করছেন তথ্যমন্ত্রী। ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বুদ্ধিজীবী হত্যায় জড়িত জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপি জোট করেছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ১০ ডিসেম্বর কয়েকজন বুদ্ধিজীবীকে তুলে নেওয়া হয়েছিল। সেদিন থেকেই বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়ন শুরু হয়।

সেই ১০ ডিসেম্বরকেই বিএনপি সমাবেশের জন্য বেছে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, যারা যুদ্ধাপরাধী তাদের ইতোমধ্যেই জনগণ প্রত্যাখ্যান করেছে।

হাছান মাহমুদ বলেন, তৎকালীন সময়ে জামায়াতের নেতৃত্বে যারা ছিলেন তারাই বুদ্ধিজীবী হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন। সে জামায়াতই আজ বিএনপির সঙ্গে সম্পৃক্ত। বিএনপি তাদের পৃষ্ঠপোষক। তাই বিএনপি জনগণে দ্বারা প্রত্যাখ্যাত।

আজ শহীদ বুদ্ধিজীবী দিবসে সকাল থেকেই রাজধানী ও এর আশেপাশের এলাকা থেকে মানুষ রায়ের বাজারে আসতে শুরু করেন। তারা শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশ সময়: ১১০৬, ডিসেম্বর ১৪, ২০২২
এইচএমএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।