ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বুদ্ধিজীবী দিবসে গণফোরামের শ্রদ্ধাঞ্জলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
বুদ্ধিজীবী দিবসে গণফোরামের শ্রদ্ধাঞ্জলি ছবি: বাংলানিউজ

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে গণফোরাম।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গণফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বে গণফোরামের কেন্দ্রীয় নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় মোস্তফা মোহসীন মন্টু বলেন, জাতির শ্রেষ্ঠ বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে আজ অতি দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, এতো ত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্র ভূলুণ্ঠিত করেছে বর্তমান ফ্যাসিস্ট সরকার। ২০১৪ সালে বিনা ভোটের নির্বাচন ও ২০১৮ সালের মধ্য রাতের নির্বাচনের নামে প্রহসন করেছে সরকার। শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন ছিল কল্যাণমুখী গণতান্ত্রিক রাষ্ট্র। সে স্বপ্নের সবচেয়ে বড় অন্তরায় আজকের এ কর্তৃত্ববাদী সরকার। শহীদদের স্বপ্নের দেশ গঠনের লক্ষ্যে সংগ্রাম অব্যাহত রাখবে গণফোরাম।

সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিরোধী মতের উপর দমন-পীড়ন, মিথ্যা মামলা, পুলিশি হামলা, সভা-সমাবেশে বাধা দিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বুদ্ধিজীবীরা বেঁচে থাকলে এ সরকার বাংলাদেশে ফ্যাসিবাদ ও দুঃশাসন কায়েম করতে পারতো না। ফ্যাসিবাদ ও দুঃশাসন হটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠায় সোচ্চার থাকবে গণফোরাম।

এ সময় উপস্থিত ছিলেন সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, ঢাকা বিভাগ সাংগঠনিক সম্পাদক মো. রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক- তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি- মার্শাল কাদের, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন সহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, যুব ফোরাম ও ছাত্র ফোরামের নেতারা।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।