ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘কোনো ভুল করলে বাংলাদেশ আবার পাকিস্তান হয়ে যাবে’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
‘কোনো ভুল করলে বাংলাদেশ আবার পাকিস্তান হয়ে যাবে’

পাবনা (ঈশ্বরদ): আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান বলেছেন, ‘সামনে নির্বাচন, কোনো রকম ভুল করলে বাংলাদেশ আবার পাকিস্তান হয়ে যাবে। ’

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবী দিবসে ঈশ্বরদী প্রেসক্লাব সংলগ্ন শহীদ বধ্যভূমি স্মৃতিস্তম্ভে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমরা ৩০ লাখ শহীদকে হারিয়েছি স্বাধীনতার ঊষালগ্নে। সেদিন বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল, যেন বাঙালি জাতি নিজের পায়ে দাঁড়াতে না পারে। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের কাছ থেকে সাবধান না হলে আমাদের বাংলাদেশ দুঃসময়ের মধ্যে পড়বে। ’

মহান মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পুনরায় ক্ষমতায় এনে সোনার বাংলা গড়ার আহ্বান জানিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান আরও বলেন, ‘সাবধান হওয়া প্রয়োজন। নির্বাচন আসবে, যারা দেশের মানুষের জন্য, দেশের ৩০ লাখ শহীদের রক্তের ঋণ পরিশোধ করার জন্য কাজ করেন, তাদের পুনরায় ক্ষমতায় আনতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে। সেই যুদ্ধে ঈশ্বরদীর মানুষ সব সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছেন, ভবিষ্যতেও নেবেন। ’

মন্ত্রী বলেন, ‘স্বাধীনতাবিরোধী অপশক্তি ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর আমাদের বেতার হয়ে গেল ‘রেডিও’, আবার ‘জয় বাংলা’ হয়ে গেল, ‘জিন্দাবাদ’, সেই পাকিস্তানি প্রেতাত্মারা আজও এ দেশ ছেড়ে যায়নি। এখনো সেই কাজগুলো তারা করছে। ’

‘বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রায়ই বলেন, আমার শেষ ইচ্ছাগুলো, বাবার চিন্তা, চেতনাগুলো যদি পূরণ করে দিতে পারি, তাহলে আমার আর চাওয়া পাওয়ার কিছু নাই।  জাতি যদি একটা ভুল করে বসে, তাহলে কত বছর পিছিয়ে যাবে, তা বলা কঠিন,’ যোগ করেন মন্ত্রী।  

তার আগে শহীদ বুদ্ধিজীবী দিবসে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঈশ্বরদী শহরে ঈশ্বরদী প্রেসক্লাব সংলগ্ন শহীদ বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। এসময় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, উপজেলা প্রশাসন, ঈশ্বরদী প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধ জানান।

এসময় পাবনা-৪ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদূল্লাহ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. শৌকত আকবর, ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) ইমরুল কায়েস, ঈশ্বরদী পৌর মেয়র ইসাহক আলী মালিথা, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়া এসময় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রকৌশলী, কর্মকর্তা, ঈশ্বরদীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।