ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতের মানসিকতা পাল্টায়নি: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
জামায়াতের মানসিকতা পাল্টায়নি: লিটন

রাজশাহী: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, জামায়াতের রাজনৈতিক নিবন্ধন বাতিল হয়েছে, ভিন্ন নামে তারা আসার চেষ্টা করছে। তারা যে নামেই আসুক না কেন, তাদের সেই মানসিকতা, একাত্তরের সেই ঘাতকদের ভূমিকা ও মানসিকতা পাল্টায়নি।

তিনি বলেন, তারা (জামায়াত) সে জায়গাতেই রয়েছে। এখনো তারা ঝটিকা মিছিল, চোরাগুপ্ত হামলা চালাচ্ছে। তবে তাদের বিষয়ে সরকার সজাগ রয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকালে তিনি মহানগরের সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং টি-বাঁধ সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন।

লিটন বলেন, ৭৫ পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করার চেষ্টা করা হয়েছে। তবে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযুদ্ধের ইতিহাস দেশের মানুষ জানার সুযোগ পেয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের তালিকা মোটামুটি চূড়ান্তভাবে প্রকাশ হয়েছে। রাজাকার বা যুদ্ধাপরাধীদের বিচার এখনো চলমান। এ ছাড়া জিয়াউর রহমানের খেতাব বাতিলের বিষয়টি প্রক্রিয়াধীন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানকে হত্যা করে যারা ক্ষমতা দখল করে বা এর সুফলভোগী হিসেবে আমরা যাদের নাম জানি, তাদের বাইরেও আরও যারা পেছনে ছিল, তাদের প্রত্যেকের স্বরূপ উন্মোচন হওয়া দরকার, তাদের জনসম্মুখে আনা দরকার। সেই লক্ষ্যে একটি কমিশন গঠনের দাবি উঠেছে, এ বিষয়ে প্রক্রিয়া চলছে।

আর যারা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও বুদ্ধিজীবীদের হত্যাকারী, তারা একই শ্রেণির। তাদের উদ্দেশ্য ছিল একই। তাদের চেহারা উন্মোচিত হওয়া দরকার এবং জীবিত থাকলে শাস্তির আওতায় নিয়ে আসা দরকার বলেও মন্তব্য করেন এই আওয়ামী লীগ নেতা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।