ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশের ওপর হামলায় মামলা, থানা জামায়াতের আমিরসহ গ্রেফতার ৬

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
পুলিশের ওপর হামলায় মামলা, থানা জামায়াতের আমিরসহ গ্রেফতার ৬

রাজশাহী: রাজশাহীতে ঝটিকা মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াত-শিবিরের দেড়শ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে মহানগরের বোয়ালিয়া মডেল থানায় পুলিশ বাদী হয়ে এই মামলা করে।

পুলিশ জানিয়েছে, মামলায় মোট ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া বাকিদের অজ্ঞাত আসামি করা হয়েছে। বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  মামলায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।  

জানতে চাইলে রাজশাহী মহানগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মঙ্গলবার গভীর রাতে মহানগরের বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালায়। এ সময় জামায়াতে ইসলামীর শাহ মখদুম থানার নায়েবে আমির হাফিজুর রহমানসহ ছয়জনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে দুইজন এজাহারনামীয় আসামি। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের ওপর হামলার ঘটনার দায়ের করা মামলায় তাদের আজ দুপুরে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারেও অভিযান চলছে।

মঙ্গলবার দুপুরে মহানগরের দড়িখরবোনা এলাকায় জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার শিকার হয় পুলিশ। ওই সময় মিছিল থেকে ছোড়া ইটের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হন।  

জামায়াতের কেন্দ্রীয় আমিরকে গ্রেফতারের প্রতিবাদে মহানগরের নিউমার্কেট এলাকায় মিছিল বের করা হয়েছিল। মিছিলটি দড়িখরবোনা মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের ওপর মিছিল থেকে হামলা চালানো হয়। পএর মিছিলকারীরা এদিক-ওদিক পালিয়ে যায়।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।