ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ. লীগের নতুন কমিটিকে বিরোধীদলীয় নেতার অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
আ. লীগের নতুন কমিটিকে বিরোধীদলীয় নেতার অভিনন্দন রওশন এরশাদ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনাকে সভাপতি নির্বাচিত করায় জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, এমপি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ অভিনন্দন জানান।

বিরোধীদলীয় নেতা বলেন, ঐতিহ্যবাহী এ দলটি উপমহাদেশের প্রাচীনতম দলগুলোর মধ্যে অন্যতম। ৫২-এর ভাষা আন্দোলন, ৫৪-এর নির্বাচন, ৫৬-এর স্বায়ত্তশাসন, ৬২-এর শিক্ষা কমিশন আন্দোলন, ৬৪-এর সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলন, ৬৬-এর ৬ দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর নির্বাচন, ৭১-এর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ ভূখন্ডের জন্মের ঐতিহাসিক কৃতিত্ব রয়েছে দলটির। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দলটিকে নেতৃত্ব দিয়েছেন তার গৌরবময় ইতিহাস তো থাকবেই। এ জনপদে এমন সফলতম নেতৃত্ব অন্য কোনো দলের নেই।

তিনি আরও বলেন, ৭৫ সালে জাতির পিতা হত্যার পর আওয়ামী লীগ ধরে রাখে তৃণমূল কর্মীরা। একাত্তরে স্বাধীনতা যুদ্ধে তাদের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

নেতৃত্বের প্রতি বঙ্গবন্ধু হত্যার পর প্রবাস থেকে ফিরে এসে শেখ হাসিনা ক্রান্তিকাল অতিক্রম করে দল ও বাংলাদেশকে সফলভাবে টেনে এনেছেন। শুধু দলীয় নেতৃত্ব নয়, রাষ্ট্রীয় নেতৃত্বেও তার অবস্থান আজ বিশ্ব নেতাদের কাতারে। এ সময়ের মধ্যে বাংলাদেশে ঘটেছে অনন্য উন্নয়ন। মানুষের মৌলিক চাহিদার সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি আধুনিক রাষ্ট্র কাঠামো বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা, মেধা, দেশপ্রেম এবং অসংখ্য নেতাকর্মীর অপরিসীম ত্যাগ বাংলাদেশকে নিয়ে এসেছে শক্ত অর্থনৈতিক ভিত্তির ওপর।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, আমাদের প্রিয় বাংলাদেশের ইতিহাস আওয়ামী লীগের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া দলটির ২২তম জাতীয় সম্মেলন যথার্থ প্রক্রিয়ার মধ্যে সৎ, যোগ্য নেতৃত্ব উপহার দেবে, যাদের দ্বারা আগামীতে উন্নয়ন অভিযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

নতুন কমিটি অতীতের মতোই বাংলাদেশ বিনির্মাণে সৃষ্টিশীল ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসএমএকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।