ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দলকে আরও শক্তিশালী করতে হবে: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
দলকে আরও শক্তিশালী করতে হবে: শেখ হাসিনা

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে মাথায় রেখে আওয়ামী লীগকে আরও সংগঠিত ও শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন টানা দশমবারের মতো নির্বাচিত দলটির সভাপতি শেখ হাসিনা।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে নতুন করে সভাপতি নির্বাচিত হওয়ার পর দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, নির্বাচনকে সামনে রেখে দলকে আরও শক্তিশালী করতে হবে। আরও সংগঠিত করতে হবে।

এ সময় তিনি নেতাকর্মীদের মানুষের কল্যাণে কাজ করার ও সব সময় জনগণের পাশে থাকার আহ্বান জানান।

উপস্থিত কাউন্সিলরদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, নতুন নেতৃত্ব দরকার। ভবিষ্যতে নতুন নেতৃত্ব আনবেন সেটাই আশা করি।

কাউন্সিল অধিবেশনে কণ্ঠ ভোটে শেখ হাসিনাকে সভাপতি করার পাশাপাশি ওবায়দুল কাদেরকে টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

নতুন কমিটি গঠনের আগে গত কমিটি বিলুপ্ত করা হয়। আগের কমিটি বিলুপ্ত করার আগেও বিদায়ী বক্তব্য দেন শেখ হাসিনা। সে বক্তব্যে তিনি নতুন নেতা নির্বাচন করতে নেতাকর্মীদের আহ্বান জানান।

এ সময় উপস্থিত কাউন্সিলররা হাত নেড়ে শেখ হাসিনাকেই পুনরায় দায়িত্বে চান বলে স্লোগান দেন। আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন শেখ হাসিনা।

সেখানে শেখ হাসিনা বলেন, যেখানেই থাকি না কেন আমি আপনাদের সঙ্গে আছি। আমি চাই আপনারা নতুন নেতা নির্বাচন করুন। দলকে সুসংগঠিত করুন। পুরাতনের বিদায় নতুনের আগমন এটাই চিরাচরিত নিয়ম।

তিনি বলেন, এ কমিটি ২০১৯ সালে সম্মেলনের মধ্য দিয়ে গঠিত হয়েছে। আপনারা দায়িত্ব দিয়েছিলেন তা যথাসম্ভব পালনের চেষ্টা করেছি। এরপর অনেক ঝামেলা অনেক কিছু গেছে। করোনা মোকাবিলা, যুদ্ধ সব কিছুর মধ্যে দিয়েও আমরা সময় মতো কাউন্সিল করতে পেরেছি। যেসব জেলা ও ইউনিটে এখনো সম্মেলন হয়নি। নতুন যে কমিটি আসবে সেই কমিটির নেতৃত্বের জায়গায় অবশ্যই যেন সম্মেলন হয়। সেদিকে নজর দিতে হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এমইউএম/এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।