ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুগপৎ আন্দোলনে গণতন্ত্র মঞ্চের গণমিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
যুগপৎ আন্দোলনে গণতন্ত্র মঞ্চের গণমিছিল

ঢাকা: বর্তমান সরকারের পদত্যাগ ও রাষ্ট্র মেরামতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণমিছিল করেছে সাতটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার (৩০ ডিসেম্বর) বেলা সোয়া ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণমিছিল শুরু করেন জোটের নেতাকর্মীরা।

গণমিছিল থেকে রাষ্ট্র সংস্কার ও সরকার পতনের স্লোগান দেওয়া হয়। পরে গণমিছিলটি পুরানা পল্টন, বিজয়নগর, নয়া পল্টনস্থ নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় গণমিছিলে জোটের মধ্যে থাকা সাতটি দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করা হয়। সেখানে জোটের পক্ষ থেকে যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়।

ঘোষণা অনুয়ায়ী, আগামী ১১ জানুয়ারি সারাদেশে বিভাগীয় অবস্থান বিক্ষোভ করবে গণতন্ত্র মঞ্চ। ঢাকার অবস্থান বিক্ষোভ হবে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে।  

সমাবেশ ও গণমিছিলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকসহ জোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসসি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।