ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুরানা পল্টনে জলকামান-সাঁজোয়া যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
পুরানা পল্টনে জলকামান-সাঁজোয়া যান ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জামায়াতে ইসলামির গণমিছিল কর্মসূচির ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর পুরানা পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুরানা পল্টন মোড়, দৈনিক বাংলা মোড়, জিরো পয়েন্টসহ পুলিশ সদস্যদের তৎপরতা দেখা গেছে।

প্রস্তুত রয়েছে জলকামান, প্রিজন ভ্যান, সাঁজোয়া যান।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুম্মার নামাজের আগ থেকেই পুরো এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার বলেন, বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে আমরা নিরাপত্তা বলয় রেখেছি যেন জনগণের ভোগান্তি না হয়। ঢাকা শহরে যেহেতু জামায়াতে ইসলামকে গণমিছিলের অনুমোদন দেওয়া হয়নি তারা মিছিল কোথায় করবে আমরা তা জানি না।

তিনি বলেন, জনদুর্ভোগ যেন না হয় আর আগামীকাল থার্টি ফাস্ট নাইট এবং আজ রাজনৈতিক বিভিন্ন দলের কর্মসূচি বিবেচনায় অন্য কোনো ঘটনা যেন না ঘটে, সেই লক্ষ্যে আমরা ঢাকার বিভিন্ন পয়েন্টে বাড়তি পুলিশ মোতায়েন করেছি।

তিনি আরও বলেন, যেহেতু জামায়াতেকে গণমিছিলের অনুমতি দেওয়া হয়নি তাই তারা মিছিল করতে চাইলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।