ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচির অংশ হিসেবে গণমিছিল করবে বিএনপি। সে লক্ষ্যে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ঢল নেমেছে।

 

কর্মসূচি অনুযায়ী শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুর তিনটার দিকে নয়াপল্টন ও তার পার্শ্ববর্তী এলাকা থেকে গণমিছিল বের করবে সরকারবিরোধী দল ও জোটগুলো। গণমিছিলটি মগবাজার মোড় ঘুরে ফের নয়াপল্টনে আসবে।

সেই কর্মসূচিকে ঘিরে নয়াপল্টনে বাড়তি পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।  

এদিকে নেতাকর্মীদের ভিড়ে ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে নয়াপল্টন সড়ক। এ গণমিছিলে অংশ নিতে ঢাকার বাইরের জেলাগুলো থেকেও এসেছেন নেতাকর্মীরা। কেন্দ্রীয় নেতারা ইতোমধ্যে হাজির হয়েছেন। নয়াপল্টন ও তার পার্শ্ববর্তী এলাকার প্রতিটি মোড়ে মোড়ে ভিড় করছেন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  

কাকরাইল শান্তি নগর নয়াপল্টন ঘুরে দেখা গেছে বিএনপির বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতা কর্মীরা খণ্ড খণ্ড মিছিল করছে। তারা খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলীয় নেতাকর্মীদের মুক্তি চেয়ে স্লোগান দিচ্ছেন।  

বিজয় নগরে দেখা যায় বাংলাদেশ এলডিপি, বাংলাদেশ কল্যাণ পার্টি, জাগপা, বাংলাদেশ জাতীয় দল, জমিয়তে উলামায়ে ইসলাম, ইসলামিক পার্টির নেতাকর্মীরা মিছিল করছেন। ৱ

এদিকে জামায়াতে ইসলামীর গণমিছিল কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর পুরানা পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুরানা পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় ও জিরো পয়েন্টে পুলিশ সদস্যদের তৎপরতা দেখা গেছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান, প্রিজন ভ্যান, সাঁজোয়া যান।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এমএইচ/এসএএইচ

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।