ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে লাল কার্ড দেখাবে জনগণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
বিএনপিকে লাল কার্ড দেখাবে জনগণ ফাইল ছবি

ঢাকা: নির্বাচনে জনগণ বিএনপিকে লাল কার্ড দেখাবে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর শ্যামলী হলের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, আজ সারা ঢাকা শহর মিছিলের মহানগরী। সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগ প্রস্তুত আছে, জঙ্গিবাদ, ভোট চোর, হাওয়া ভবনের বিরুদ্ধে আমরা প্রস্তুত। জঙ্গিবাদ রুখতে হবে, স্বাধীনতা বিরোধীদের রুখতে হবে। হাওয়া ভবনের লুটেরাদের রুখতে হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, তারা (বিএনপি) বলে, রাষ্ট্র মেরামত করবে বিএনপি। এই রাষ্ট্রকে ধ্বংস করেছে তারা। এই রাষ্ট্রের গণতন্ত্রকে হত্যা করেছে তারা। এই রাষ্ট্রের মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করেছে তারা। এই রাষ্ট্রে স্বাধীনতার আদর্শকে হত্যা করেছে তারা। এই রাষ্ট্রের অর্থ পাচার করেছে বিএনপি। বিএনপির পাঁচ বছরের দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে এই রাষ্ট্র। এই লুটেরা ধ্বংসকারী এবং ষড়যন্ত্রকারীরা রাষ্ট্র মেরামত করবে? এরা নষ্ট রাজনীতি করে। যারা নষ্ট রাজনীতি করে তারা রাষ্ট্র মেরামত করতে পারে না, ধ্বংস করতে পারে।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা বুদ্ধিজীবী নামিয়েছে, ফখরুলের মুক্তি চায়, ফখরুল তাদের বন্ধু, তাদের শুভাকাঙ্ক্ষী। ফখরুল অসুস্থ, আমরা জানি না, অথচ বিবৃতিজীবীরা বলছে তিনি নাকি অসুস্থ। ফখরুলের জন্য উদ্বিগ্ন এই বিবৃতিজীবীরা। এই বিশিষ্টজনেরা, বুদ্ধিজীবীরা এই বাংলায় যখন সহস্র মায়ের বুক খালি হয়েছে, ১৫ আগস্ট যখন সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়, তখন এই ঘাতকদের বিরুদ্ধে আপনারা কি বিবৃতি দিয়েছিলেন? তখন কোথায় ছিল আপনাদের মুখের ভাষা, কোথায় ছিল উদ্বেগ? 

তিনি আরও বলেন, জাতীয় চার নেতাকে যখন জেলখানায় নিশংসভাবে হত্যা করা হয় তখন কোথায় ছিল আপনাদের প্রতিবাদ। ২১ আগস্ট শেখ হাসিনাকে উদ্দেশ্য করে গ্রেনেড হামলায় ২৩ জনের প্রাণহানির সময় সিরাজুল ইসলাম, বদরুদ্দীন উমর- আপনারা সেদিন কোথায় ছিলেন? সেদিন কি আপনারা প্রতিবাদ করেছেন? আহসানুল্লাহ মাস্টার, শাহ এমএস কিবরিয়া, নাটোরের মমতাজ, খুলনার মমতাজ, সাংবাদিক মানিক সাহা, হুমায়ুন কবির বালুকে যেদিন প্রকাশ্যে হত্যা করা হয় সেদিন কি প্রতিবাদ করেছিলেন, উদ্যোগ প্রকাশ করেছেন? এই ঘাতকের দলের পক্ষে এখন বিবৃতি দিচ্ছেন।  

সেতুমন্ত্রী বলেন, গোস্বা (অভিমান) করে কোনো লাভ নেই। বাংলার জনগণ ২০২৪ সালে নির্বাচনে উন্নয়ন আর অর্জনের জন্য শেখ হাসিনাকে টানা চতুর্থবারের মতো ক্ষমতায় বসাবেন। আপনারা চেয়ে চেয়ে শুধু হতাশা আর দীর্ঘশ্বাস ফেলবেন, কিছুই করার থাকবে না। বাংলাদেশ আর রক্তপাতে ফিরে যাবে না। জনগণ আর হাওয়া ভবনে ফিরে যাবে না।  

ওবায়দুল কাদের বলেন, খেলা হবে মানে মারাপিট না, আন্দোলনের খেলা। নির্বাচনে হবে ফাইনাল খেলা। এখন আমাদের লাল কার্ড দেখাচ্ছেন, নির্বাচনের দিন বাংলাদেশের জনগণ আপনাদের লাল কার্ড দেখাবে। বিএনপিকে লাল কার্ড দেখিয়ে বলবে, না না তোমাদের আর চাই না। ফাইনাল খেলা শেষ, হুইসেল বেজে যাবে। এই এক বছর ছেড়ে দেব না, অনেক বাড়াবাড়ি, লাফালাফি করেছেন, আর বাড়াবাড়ি, লাফালাফি নয়। ক্ষমতায় বসাবে এই দেশের জনগণ, দূতাবাসে গিয়ে বিদেশিদের কাছে নালিশ করবেন, তাদের কাছে ভোট নেই। ভোট আছে সাধারণ জনগণের হাতে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
আরকেআর/এসএএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।