ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি সমমনা জোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি সমমনা জোটের

ঢাকা: বিএনপি ঘোষিত ১০ দফা ও যুগপৎ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে আগামী ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচির ঘোষণা করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

ওইদিন বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করবে ১১টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত এ জোট।

শুক্রবার (৩০ ডিসেম্বর) যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণমিছিলের আগে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

এ সময় তিনি বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি ঘোষিত ১০ দফা দাবির প্রতি সমর্থন জানিয়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আমরা আজ গণমিছিল করবো। আমাদের এ জোট জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে।

তিনি আরও বলেন, আমরা চাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্দলীয় সরকারের অধীনে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য বর্তমান সংসদ বাতিল, বর্তমান নির্বাচন কমিশন বাতিল, সমস্ত রাজবন্দিদের মুক্তি, দেশের মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নতি এবং পাচারকৃত টাকা দেশে ফিরিয়ে আনা হোক।

এরপর বিকেল সাড়ে ৩টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণমিছিল শুরু করেন তারা। পরে পুরানা পল্টন হয়ে বিজয় নগর পানির ট্যাঙ্কি মোড়ে গিয়ে শেষ এ গণমিছিল।

এ সময় গণমিছিলে উপস্থিত ছিলেন জাগপা'র সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর সভাপতি আজহারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান শাওন সাদেক ও গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।