ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণমিছিলে ছিলেন না অলি, ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
গণমিছিলে ছিলেন না অলি, ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি

ঢাকা: দলীয় সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদকে ছাড়াই গণমিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। শারীরিক অসুস্থতার কারণে এ কর্মসূচিতে যোগ দিতে পারেননি তিনি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে মিছিল শেষে আগামী ১১ জানুয়ারি অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে এলডিপি। বিএনপির ১০ দফার সঙ্গে একাত্মতা প্রকাশ করে মিছিলের পর অবস্থান কর্মসূচির ডাক দিল দলটি।

জানা গেছে, অসুস্থ হওয়ায় মিছিলে না যেতে পারলেও দলীয় কার্যালয়ে অবস্থান করছিলেন অলি আহমদ। মিছিল শেষ হওয়া পর্যন্ত তিনি সেখানেই ছিলেন। কর্মসূচিতে যাতে অশালীন কোনো শ্লোগান না দেওয়া হয় নেতাকর্মীদের আগে থেকেই সতর্ক করে দিয়েছিলেন তিনি।

মিছিল শেষ হয়ে রাজধানীর তেজগাঁও এফডিসি গেটে প্রধান কার্যালয়ে এলে আগামী ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত অবস্থান কর্মসূচির ঘোষণা দেন অলি আহমদ।

বিকেলে মিছিল শুরু হওয়ার আগে নেতাকর্মীদের উদ্দেশ্য করে বক্তব্য দেন এলডিপি প্রধান অলি আহমদ। তিনি বলেন, দেশ স্বাধীন করে আমরা কোনো পাপ করি নাই। স্বাধীনতার মূল লক্ষ্য ছিল এদেশের মানুষ ক্ষমতা ভোগ করবে। আমাদের একমাত্র দাবি- তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। যার মাধ্যমে জনগণ উৎসব মুখর পরিবেশে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে। আমরা কারও বিরুদ্ধে নই; এমনকি কারও পক্ষেও না। আমরা চাই এই আন্দোলনের মাধ্যমে জনগণ আমাদের পক্ষে থাকবে।

দেশ ধীরে ধীরে গণ্ডগোলের মধ্যে পতিত হচ্ছে মন্তব্য করে তিনি আরও বলেন, বিভিন্ন সময় অনুরোধ করার পরও সরকার আমাদের কথায় কান দেয়নি। জনগণের জানমালের কথা চিন্তা করে আমরা সরকারকে একটি সেফ এক্সিট নেওয়ার কথা বলেছিলাম। কিন্তু তারা (আওয়ামী লীগ) নেন নাই। আগামী দিনগুলো কেমন হবে এটা কেউ বলতে পারছে না। তবে তা যে শুভকর হবে না এটাই বোঝা যাচ্ছে। দেশ ধীরে ধীরে গণ্ডগোলের দিকে যাচ্ছে, যেটা কারও পক্ষে নিয়ন্ত্রণ সম্ভব হবে না।

১১ জানুয়ারি অবস্থান কর্মসূচি সম্পর্কে অলি বলেন, বিএনপির পক্ষ থেকে এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে। আমি আমার দলের পক্ষে আজ এ ঘোষণা দিলাম।

গণমিছিল থেকে এলডিপির নেতারা জাতীয় সরকারের দাবি জানান। রাষ্ট্র সংস্কার ও সরকার পতনেরও স্লোগান দেওয়া হয় এসময়।

এলডিপির প্রধান কার্যালয় থেকে মগবাজার রেলগেট হয়ে, ওয়ারলেস হয়ে মালিবাগ মোড় প্রদক্ষিণ করে গণমিছিলটি বিকেল সাড়ে ৪টার দিকে ফের একই জায়গায় এসে শেষ হয়। ঢাকা মহানগরের অঙ্গ সংগঠনের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এলডিপির গণমিছিল চলাকালীন তাদের প্রধান কার্যালয়ে ঠিক বিপরীতে হাতিরঝিল থানার ৩৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকেও পালটা পালটি মিছিল করা হয়েছিল। দুই গ্রুপ যাতে কোনো সহিংসতায় না জড়ায়, পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।