ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না 

সাতক্ষীরা: বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেছেন, নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। আন্দোলনের মাধ্যমে এ দাবি আদায় করে ছাড়া হবে।

বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে তিনি বলেন, ‘যে আদেশের অজুহাতে বর্তমান সরকার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না সেই আদেশেই দুইবার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলা আছে। সরকার চাইলেই সেটি সম্ভব। ’

তিনি বলেন, চূড়ান্ত আন্দোলনের আগেই সরকারের বোধোদ্বয় হবে।

শনিবার (৭ জানুয়ারি) সাতক্ষীরা শহরের আমতলা মোড়ের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।  

সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল আলিমের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও সাবেক এমপি কাজী আলাউদ্দিন, ড্যাব নেতা ডা. শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ, শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব, মৃনাল কান্তি রায়, সাতক্ষীরা পৌর বিএনপির আহ্বায়ক শের আলী, সদস্য সচিব ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অ্যাডভোকেট শাহানা পারভীন বকুল প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে মাহবুবউদ্দিন খোকন আরও বলেন, আদালত, নির্বাচন কমিশন, প্রশাসন যন্ত্রসহ সব কিছু সরকার ধ্বংস করে ফেলেছে। সর্বস্তরের প্রশাসন আজ সরকারের আজ্ঞাবাহী হিসেবে কাজ করছে। সরকার প্রশাসনকে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে। বিএনপি ক্ষমতায় এলে রাষ্ট্র কাঠামো সংস্কার করা হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার যদি খারাপ হয়, তবে তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানকে কেন সাজা দেওয়া হলো। অথচ আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে যাবতীয় মামলা প্রত্যাহার করিয়ে নিয়েছে।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।