ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইউরোপ-আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে : নৌপ্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
ইউরোপ-আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে : নৌপ্রতিমন্ত্রী

ঢাকা: ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে, এই বাংলাদেশ আগামীতে বিশ্ব নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (৭ জানুয়ারি) দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের আটগাঁও আহেদা কফিল টেকনিক্যাল ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শনিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ৷

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, যারা ভেবেছিল বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কা বা পাকিস্তানের মতো হবে তাদের সেই ভাবনাকে মিথ্যা প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নত দেশে পরিণত করেছেন। যার মধ্যে আমাদের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি ট্যানেল ও রূপপুর পারমাণবিক বিদ‍্যুৎ কেন্দ্র স্থাপিত হয়েছে। এগুলো এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে। এই বাংলাদেশ আগামীতে মাথা উচুঁ করে বিশ্ব দরবারে নেতৃত্ব দেবে।

আহেদা কফিল টেকনিক্যাল ইনস্টিটিউটের পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ‍্যে বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল করীম, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম প্রমুখ।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দিনাজপুরের বোচাগঞ্জের আটগাঁও গ্রামে আহেদা কফিল টেকনিক্যাল  ইনস্টিটিউট বাংলাদেশের পরিচয় বহনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা একদিন দেশ বিদেশে ছড়িয়ে পড়বে। বঙ্গবন্ধুর হত্যার পর যারা এই দেশকে শাসন করেছে তারা কেউই দেশের জন্য কাজ করেনি। তারা শুধু সন্ত্রাস ও জাঙ্গীবাদকে মদদ দিয়েছে। দেশরত্ন শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি এর আগে বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির অর্থ এবং বাইসাইকেল বিতরণ, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রশিক্ষণার্থীদের সম্মানি ভাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রথম পর্যায়ের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নগদ অর্থ বিতরণ, উপজেলা পরিষদ ক্যাম্পাসে আনসার-ভিডিপি সদস্যদের জন্য ‌ব্যারাক উদ্বোধন এবং  উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।