ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ শুরু

ঢাকা: বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনসহ ১৪ দফা আদায় এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ শুরু করেছে গণতন্ত্র মঞ্চ।

সোমবার (১৬  জানুয়ারি) বেলা পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করবে সাতটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত এই জোট।

এর আগে সকাল থেকে জোটের মধ্যে থাকা দলগুলোর নেতাকর্মীদের মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে দেখা যায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জোটের মধ্যে থাকা শীর্ষ নেতাদের সবাই সমাবেশে এসে পৌঁছাননি।

জোটের মধ্যে থাকা দলগুলো হলো- জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণঅধিকার পরিষদ, ভাসানী অনিসারী পরিষদ ও রাষ্ট্রচিন্তা।

এদিকে গণতন্ত্র মঞ্চের সমাবেশকে কেন্দ্র করে জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অন্যন্য দিনের তুলনায় ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যদের প্রেসক্লাবের সামনে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

বর্তমান সরকারের পদত্যাগ, রাষ্ট্র মেরামত, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে চলমান যুগপৎ আন্দোলনে আজকে সারাদেশে গণতন্ত্র মঞ্চ ছাড়াও বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে বিএনপি ও তাদের সমমনা জোটগুলো।

বেলা ২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করবে বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এছাড়া সকাল ১০টায় গণতান্ত্রিক বাম ঐক্য ও দুপুর ২টায় জাতীয়তাবাদী সমমনা জোটের জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা রয়েছে।

এলডিপিও দুপুর ২টায় পূর্ব পান্থপথের এফডিসি সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসসি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।