ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাতীয়তাবাদী সমমনা জোটের বিক্ষোভ সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
জাতীয়তাবাদী সমমনা জোটের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী সমমনা জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরাকারের কাছে ক্ষমতা হস্তান্তর, নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে ভোটের দাবি জানান জোটের নেতারা।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জাতীয় সমমনা জোটের অন্যতম সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদসহ সমমনা জোটের ১২ দলের নেতাকর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০১৪ সালের নির্বাচনে ১৫৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ নির্বাচিত হয়েছে। আর ২০১৮ সালের নির্বাচনে দিনের ভোট হয়েছে রাতে। আমরা এজন্যই একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকার গঠন করে নির্বাচনের আহ্বান করছি। ক্ষমতাসীনদের সীমাহীন দমন পীড়নে জাতি আজ দিশেহারা।

বিএনপি চেয়ারপারসন বেগম খলেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, বেগল খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। দ্রব্যমূল্যের দাম যে হারে বাড়ছে তাতে করে মানুষের পক্ষে জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে।

বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ‘ন্যাপ ভাসানী’র চেয়ারম্যান আজহারুল ইসলাম বলেন, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সেই অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণের দাবি মেনে নিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারে কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নির্বাচন দিতে হবে।

সমাবেশে অংশ নেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, ন্যাপ ভাসনীর চেয়ারম্যান আজহারুল ইসলামসহ জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ডেমোক্রেটিক লীগ, ন্যাপ ভাসানী, ইসলামি ঐক্যজোট, বাংলাদেশ ন্যাপ, বিকল্পধারা বাংলাদেশ, সাম্যবাদী দল, গণদল, পিপলস লীগ, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮০৯  ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।