ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদেশিদের সামনে সরকারের বয়ান ভিত্তিহীন: প্রিন্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
বিদেশিদের সামনে সরকারের বয়ান ভিত্তিহীন: প্রিন্স

ঢাকা: বিরোধী দলের কর্মসূচি পালনে সরকার নাকি সর্বাত্মক সহযোগিতা করে থাকে। বিদেশিদের সামনে সরকারের এমন বয়ান বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

প্রিন্স বলেন, স্বাধীনভাবে রাজনীতি ও রাজনৈতিক কর্মসূচি পালন করার অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত। সরকারের মন্ত্রী নেতারা হর-হামেশায়ই বলেন, দেশে সবার রাজনীতি করার অধিকার রয়েছে।

‘বিদেশিদের সামনে তারা বলেন, বিরোধী দলের কর্মসূচি পালনে সরকার সর্বাত্মক সহযোগিতা করে থাকে। সরকারের এই বয়ান সর্বৈব বানোয়াট ও ভিত্তিহীন। প্রকৃত সত্য এই যে, সরকার কর্তৃত্ববাদী শাসন অব্যাহত রাখতে রাজনীতিকে নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাচ্ছে। গণ আন্দোলনে ভীত সরকার দমন নিপীড়ন চালিয়ে শান্তিপূর্ণ কর্মসূচিতে উস্কানি-প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাণ্ডব সৃষ্টি করছে। ’

বিএনপি নেতা বলেন, ১০ দফা বাস্তবায়ন ও বিদ্যুতের দাম কমানোর দাবিতে সোমবার দেশব্যাপী (মহানগর ও উপজেলা পর্যায়ে) সমাবেশ ও মিছিলের কর্মসূচি ছিল। সেই কর্মসূচি সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে সরকার দমন নিপীড়ন চালায়। প্রতিবন্ধকতা সৃষ্টি, নিষেধাজ্ঞা আরোপ করে। এমনকি কর্মসূচি চলাকালে হামলা চালায়। অধিকাংশ জায়গায় কর্মসূচি পালন না করতে প্রশাসনকে দিয়ে চাপ সৃষ্টি করা হয়। সরকারের বাধা, বিঘ্ন, হামলা, গ্রেফতার উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে সমাবেশ ও মিছিলের কর্মসূচি সফল করায় নেতাকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।

চট্টগ্রামের সমাবেশে পুলিশ বিনা উস্কানিতে হামলা চালিয়েছে অভিযোগ তুলে তিনি বলেন, বেধড়ক লাঠি চার্জ, গুলি, সাউন্ড বোমার হামলায় পুলিশ সমাবেশ পণ্ড করে দেয়। এতে ১০ জন গুলিবিদ্ধসহ শতাধিক নেতাকর্মী আহত হন। গ্রেফতার করা হয় ২০ জনকে।

সারাদেশের এসব হামলা, গ্রেফতার, গুলি, মামলা, দমন নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের শাস্তি দাবি করেন প্রিন্স।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা আহমেদ, সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, নির্বাহী কমিটির সদস্য শেখ শামীম, নির্বাহী কমিটির সদস্য (দফতরে সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমএইচ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।