ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মৌলভীবাজারে ১০ দফা দাবিতে বিএনপির মিছিল

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
মৌলভীবাজারে ১০ দফা দাবিতে বিএনপির মিছিল মৌলভীবাজারে সদর উপজেলা বিএনপি মিছিল। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বিদ্যুতের দাম কমানো ও ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মৌলভীবাজারে সদর উপজেলা বিএনপি এবং জেলা বিএনপির একাংশ।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে মিছিলটি শুরু হয়।

মিছিলটি শহিদ মিনার থেকে শুরু হয়ে চৌমুহনা হয়ে শহর প্রদক্ষিণ করে শেষ হয়। এতে বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সরকারের সমালোচনা করে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের নাভিশ্বাস উঠে গেছে। এমন পরিস্থিতিতে জনবিরোধী অবৈধ এ সরকার বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের দুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছে।

সমাবেশে  বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানো, বিরোধী দলীয় নেতাদের ওপর হামলা মামলা, অত্যাচার, নির্যাতন, গুম, খুন বন্ধ এবং কর্তৃত্ববাদী গণবিরোধী ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন দেওয়াসহ বিএনপির ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজামের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আশিক মোশাররফ, সহ-সভাপতি মো. হেলু মিয়া, সহ-সভাপতি ফয়সল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জিএম এ মুক্তাদির  রাজু, সদর থানার যুগ্ম সম্পাদক শেখ শামীম জাফর, সাংগঠনিক সম্পাদক সফিউর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মীর শামীম, বদরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, জেলা কৃষক দলের আহ্বায়ক শামীম আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের প্রথম যুগ্ম সম্পাদক পিপলু আব্দুল হাই, সহ-সাংগঠনিক সম্পাদক মোশারফ রহমান, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ইসহাক চৌধুরী মামনুন, জেলা মহিলা দল নেত্রী শ্যামলী সূত্রধর, থানা যুবদলের আহ্বায়ক হাফেজ আহমেদ মাহফুজ, সিনিয়র যুগ্ম আহবায়ক আমীর মোহাম্মদ, সদর থানা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ জাবেদ আলী নাঈম, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমেদ ও পৌর ছাত্রদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক ইহাম মুজাহিদ, সদস্য সচিব সুলতান আহমেদ টিপুসহ অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
বিবিবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।